ইসরাইরি বর্বরতার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ ও সমাবেশ

জুলাই ২৭, ২০১৭, ৯:৫২ অপরাহ্ণ এই সংবাদটি ৪৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ মসজিদুল আকসার প্রবেশ পথে নিরাপত্তা ও তল্লাশী গেট বসিয়ে মসজিদকে ঘিরে রাখা, মুসলমানদের জুমার নামাজ আদায়ে বাধা দেয়া এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার পৌরসভা।
২৭ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টায় মৌলভীবাজার শহরের সিলেট রোড থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এম. সাইফুর রহমান রোডে সমাবেশে মিলিত হয়।
মিছিল পরর্বতী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার পৌরসভার আমীর ইয়ামির আলী। এছাড়াও উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলা জামায়াতের আমীর শাহ আলাউদ্দীন, ছাত্রশিবির মৌলভীবাজার শহর সভাপতি মুর্শেদ আহমেদ চৌধুরী ও সাবেক শহর সভাপতি ফখরুল ইসলাম সহ অন্যান্য নেতাকর্মীরা।


মৌলভীবাজার পৌর জামায়াতের আমীর ইয়ামির আলী তার বক্তব্যে বলেন, আল আকসা মসজিদে নামাজ আদায় করার জন্য মুসলমানদের প্রবেশে নিষেধাজ্ঞা জারির ক্ষমতা দখলদার ইসরাইলের নেই। এ ধরনের নিষেধাজ্ঞা জারি করে তারা জাতিসংঘ সনদ চরমভাবে লঙ্ঘন করেছে। ইসরাইলি নিরাপত্তা বাহিনীর বাধার মুখে ফিলিস্তিনিরা আল আকসা মসজিদের বাইরের রাস্তায় নামাজ আদায় করতে বাধ্য হয়েছেন। সেখানেও ইসরাইলি নিরাপত্তা বাহিনী হামলা চালিয়ে চরম মানবতাবিরোধী কাজ করেছে।
তিনি বিশ্বের সকল মুসলিম দেশকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘ইসরাইলি বাহিনীর বর্বরতার বিরুদ্ধে সোচ্চার হয়ে স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিনি রাষ্ট্রের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে ইসরাইলি দখলদারীর বিরুদ্ধে অবস্থান গ্রহন করার জন্য শান্তিকামী সব রাষ্ট্র এবং সব আন্তর্জাতিক সংস্থার প্রতি আহ্বান করছি’।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”