ঈদকে ঘিরে ৮টি একক নাটকের সুটিং চলছে শ্রীমঙ্গলে

এপ্রিল ১, ২০১৯, ৩:২০ অপরাহ্ণ এই সংবাদটি ৬৯ বার পঠিত

তোফায়েল পাপ্পু॥  ঈদ আসতে এখনো বেশ কয়েক মাস বাকি। কিন্তু এরইমধ্যে শুরু হয়েছে ঈদকে ঘিরে নাটক নির্মাণের কাজ। আসছে ঈদ উৎসবের জন্য একসঙ্গে ৮টি একক নাটকের কাজ চলছে এখন সিলেটের মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। প্রায় এক সপ্তাহ ধরে শ্রীমঙ্গলে অবস্থান করছেন। থাকবেন আরও ৩-৪ দিন।

সবকটিতেই নায়িকা হিসেবে আছেন টয়া, সাফা। আর নায়ক হিসেবে আছেন ফারহান আহমেদ জোভান ও তৌসিফ মাহবুব। এছাড়াও সহশিল্পী হিসেবে আছেন আব্দুল্লাহ রানা, মৃনাল দত্ত, ফরহাদ বাবু প্রমুখ।

নাটকগুলো নিয়ে পরিচালক কে এম নাইম বলেন, ‘প্রায় ১০ দিন এখানে কাজ চলবে। সবই ঈদের নাটক। নাটকগুলোর নাম এখনো ঠিক হয়নি। তবে নির্মাণ কাজ শেষে অবশ্যই নাম চূড়ান্ত করা হবে। আমরা রোদের কথা ভেবে এসেছিলাম। আসার পর দেখি আবহাওয়া বদলে গেছে। কখনো বৃস্টি আবার কখনও রোদ। সব মিলিয়েই বেশ মানিয়ে নিয়ে কাজগুলো করতে হচ্ছে। ’নাটকের অর্ধেক এর বেশি কাজ শেষ হয়েছে। আসছে ঈদে বেসরকারি টিভি চ্যানেলে নাটকগুলো রিলিজ হবে।

নাটকগুলো পরিচালনা করছেন কেএম নাঈম, রাফাত মজুমদার রিংকু , এলআর সোহেল ও মেহেদি হাসান হৃদয়। আগামী ৩ এপ্রিল পর্যন্ত মৌলভীবাজারের বিভিন্ন স্থানে এগুলোর দৃশ্যধারণ করা হবে।

প্রতি বছরই ঈদ আনন্দের অন্যতম অনুষঙ্গ হয় বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত নাটক। নব্বই দশকে ঈদের ছুটিতে সব কাজের ফাঁকে দলবেঁধে বিটিভির নাটক দেখা ছিল ঈদ আনন্দের অংশ। এখন দেশে টেলিভিশন চ্যানেল বেড়েছে। ফলে শিল্পী, নির্মাতা ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রও বেড়েছে। প্রায় সব ক’টি টিভি চ্যানেল ঈদের অনুষ্ঠানমালায় প্রচার করে বিশেষ একক ও ধারাবাহিক।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”