কমলগঞ্জে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

জুন ১২, ২০১৮, ১১:০২ অপরাহ্ণ এই সংবাদটি ৩৯ বার পঠিত

প্রনীত রঞ্জন দেবনাথ॥ “প্রজন্মের জন্য নিরাপত্তা ও স্বাস্থ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার ১২ জুন দুপুর ১২টায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস বাংলাদেশ, মৌলভীবাজার  সিডিপি’র আয়োজনে আদমপুরস্থ কার্যালয়ে এক আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও নাটক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মধুছন্দা দাস।

গুড নেইবারস বাংলাদেশ, মৌলভীবাজার  সিডিপি’র প্রকল্প ব্যবস্থাপক রিমো রনি হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ ও সাংবাদিক নুরুল মোহাইমীন মিল্টন। শিশু পরিষদের সভাপতি সুপ্তি মনি দেবী ও জেবিন আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গুড নেইবারস বাংলাদেশ, মৌলভীবাজার  সিডিপি’র শিক্ষা কর্মকর্তা মি: মর্ণিং টন মৃ। আলোচনা সভা শেষে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ বিষয়ে রচনা প্রতিযোগীতায় বিজীয়দের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। সবশেষে শিশু পরিষদ সদস্যদের অংশগ্রহণে শিশু শ্রম প্রতিরোধ বিষয়ে একটি নাটিকা পরিবেশন করা হয়।

বক্তারা বলেন, শিশুদের উন্নয়নে শিশু শ্রম বন্ধের জন্য সকলের আন্তরিক ভালবাসা, সংহতি, সহনশীলতা, সহিষ্ণু মনোভাব নিয়ে কাজ করলে এই শিশু মানব সম্পদ এই সোনার বাংলায় সোনার সম্পদ হিসাবে প্রতিষ্ঠা পাবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”