করিমগঞ্জ প্রেসক্লাবে সিলেটি সাংবাদিকদের সাথে মতবিনিময় :  আসামের বাংলা ভাষাভাষী  মানুষ উৎকন্ঠায় দিন কাটাচ্ছে

সেপ্টেম্বর ২, ২০১৮, ৭:০৬ অপরাহ্ণ এই সংবাদটি ২৭৭ বার পঠিত

আব্দুর রব॥ করিমগঞ্জ (আসাম) থেকে ফিরে ভারতের বাংলা ভাষাভাষী মানুষের বর্তমানে ক্রান্তিকাল চলছে। বাঙ্গালীর অস্তিত্ত্বের লড়াইয়ে টিকে থাকতে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যেতে হবে। ভারতে যুগ যুগান্তর থেকে বাস করে আসা বাঙ্গালীদের এখন প্রমাণ দিতে হচ্ছে তারা এদেশের নাগরিক। আমাদের এই লড়াইয়ে আজ সারা দেশের বাঙ্গালী সমাজ এগিয়ে এসেছে। উত্তর করিমগঞ্জের বিধায়ক (এমএলএ) কমলাক্ষ দে পুরকায়স্থ দেশের বিভিন্ন রাজ্যে গিয়ে বাঙ্গালীদের আন্দোলনে সামিল হচ্ছেন। শুধু তাই নয়, প্রকৃত বাঙ্গালী ভারতীয় নাগরিকদের নাগরিকত্বের স্বীকৃতির ন্যায্য দাবী আদায়ে সুপ্রীমকোর্টে আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন। আমাদের বিশ্বাস আমরা সেই লড়াইয়ে জিতবই।

বাংলাদেশের সিলেটের ২ সাংবাদিক দৈনিক যুগান্তর ও জালালাবাদ পত্রিকার প্রতিনিধি আব্দুর রব এবং ভোরের কাগজের প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন সম্প্রতি আসামের করিমগঞ্জে সফরে গেলে তাদের সাথে প্রেসক্লাব করিমগঞ্জ নেতৃবৃন্দের অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা উপরোক্ত উদ্বেগ আতংকের কথা বলেন। প্রেসক্লাব নেতারা আরো বলেন, ভৌগলিকভাবে একটি নদী করিমগঞ্জের (ভারতের) সাথে সিলেটকে বিচ্ছিন্ন করে রাখলেও মানসিকভাবে আমরা এই দুই অঞ্চলের মানুষ অবিচ্ছিন্ন।

প্রেসক্লাব করিমগঞ্জের সভাপতি মিহির দেবনাথের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরূপ রায়ের পরিচালানায় জেলা সার্কিট হাউজে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে করিমগঞ্জ উত্তরের বিধায়ক (এমএলএ) কমলাক্ষ দে পূরকায়স্থ বলেন, নিজের সভ্যতা, সংস্কৃতি ও কৃষ্টি অক্ষুন্ন রাখতে প্রতিদিন আমাদেরকে লড়াই করতে হচ্ছে। সিলেটী তথা বাংলাদেশীরা বিশেষ করে গণমাধ্যম আমাদের করুণ কাহিনী তুলে ধরে এ লড়াইয়ে প্রেরণা যোগাতে পারে। সিলেট এবং করিমগঞ্জের জল, বায়ু, মাটি, সাহিত্য-সংস্কৃতি সবই যেন মিলেমিশে একাকার। এটাই আমাদের বৈশিষ্ট। অধিকার আদায়ের লড়াইয়ে গোটা বিশ্বের বাঙ্গালী এক ও অভিন্ন। তাই আশা করব আসামের বাঙ্গালীদের এ লড়াইয়ে সামিল থাকবে বাংলাদেশ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুগান্তরের সাংবাদিক আব্দুর রব ও ভোরের কাগজের জুড়ী প্রতিনিধি সাইফুল ইসলাম সুমন।

 অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব করিমগঞ্জের কার্যকরী সভাপতি চন্দন রায়, প্রাক্তন সভাপতি (ভাষা সংগ্রামী) সতু রায়, উপদেষ্টা মাসুক আহমদ। এসময় উপস্থিত ছিলেন করিমগঞ্জ পৌরসভার ওয়ার্ড কাউন্সিলার মোঃ গোলবাহার হোসেন, সাংবাদিক শুভব্রত দাস, এসএম জাহির আব্বাস, সোনালী বিশ্বাস, বিশ্বরূপ কর, সাগ্নিক চৌধুরী, তনুশ্রী রায়, উদয় দেব রায়, জয়দীপ দেব, সুজিত দাস, টিভি সংবাদ পাঠিকা রাজশ্রী দাস প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে প্রেসক্লাব করিমগঞ্জের পক্ষ থেকে দুই বাংলাদেশী সাংবাদিককে উত্তরীয় পরিয়ে দেয়া হয় এবং নানা উপহার সামগ্রী প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”