কানাডায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী যুবকের মৃত্যু বড়লেখায় গ্রামের বাড়িতে শোকের মাতম

জানুয়ারী ৫, ২০১৯, ৯:৫৪ অপরাহ্ণ এই সংবাদটি ৩১২ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি॥ কানাডায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আইন উদ্দিন বকুল (৩৩) নামে এক বাংলাদেশী যুবকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন তার দুই বাংলাদেশী বন্ধু। তাদেরকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া চলছে। নিহত আইন উদ্দিন বকুল মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার পকুয়া (সুফিনগর) গ্রামের আহমদ আলীর তৃতীয় ছেলে। এদিকে বড়লেখার তরুণের কানাডায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুর খবরে ১১ দিন ধরে গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। পরিবার ও আত্মীয় স্বজনের কান্নায় এলাকার আকাশ-বাতাস ভারি হয়ে উঠেছে।

নিহতের সহকর্মী কানাডার টরেন্টো সিটির বাসিন্দা দুলাল হক জানান, ২০০২ সালে আইন উদ্দিন বকুল দুবাই থেকে কানাডা পাড়ি জমান। পরে তিনি একটি রেস্টুরেন্টে আলাদা ভাবে কাজ শুরু করেন। স্ত্রী, ২ ছেলে ও ১ কন্যা সন্তানকে নিয়ে তিনি কানাডায় থাকতেন। ২৫ ডিসেম্বর দুই বন্ধুকে সাথে নিয়ে কানাডার টরেন্টো সিটি থেকে মন্ট্রিয়াল সিটিতে যাওয়ার পথে ব্রাইটন কিংসটন সিটির হাইওয়েতে নিয়ন্ত্রন হারিয়ে তার গাড়ি ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারাণ বকুল। আহত হন তার দুই বন্ধু। তাদের পরিচয় জানাতে পারেননি দুলাল হক। তবে তারা কানাডার একটি হাসপাতালে চিকিৎসাধীন বলে তিনি নিশ্চিত করেছেন। কানাডায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশের রেমিটেন্স যোদ্ধা আইন উদ্দিন বকুলের মৃত্যুতে সেখানেও প্রবাসীদের মধ্যে শোক বিরাজ করছে।

এদিকে কানাডা প্রবাসী আইন উদ্দিন বকুলের মৃত্যুর খবরে গ্রামের বাড়ি বড়লেখার পকুয়া গ্রামে এখনও চলছে শোকের মাতম। স্বজনদের কান্নায় এলাকার বাতাস ভারি হয়ে উঠেছে।

ওয়ার্ড মেম্বার সিরাজ উদ্দিন, জানান, বকুলের লাশ দেশে আনার চেষ্টা চালানো হয়। কিন্তু কোন এক জটিলতার কারণে তা সম্ভব হয়নি। পরে স্ত্রী ও সন্তানদের সম্মতিতে কানাডায়ই নিহতের লাশ দাফন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”