কারিতাস সিলেট অঞ্চলের উদ্যোগে শ্রীমঙ্গলে প্রতিবন্ধী দিবস পালিত

ডিসেম্বর ৪, ২০১৭, ৬:৩৮ অপরাহ্ণ এই সংবাদটি ৩৩ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ ‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শ্রীমঙ্গলে ২৬তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ১৯তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

৩ ডিসেম্বর রবিবার দুপুরে উপজেলার ৭নং রাজঘাট ইউনিয়ন পরিষদের জনমিলনকেন্দ্রে আলোচনাসভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়। এসডিডিবি প্রকল্পের আর্থিক সহায়তায় কারিতাস সিলেট আঞ্চলিক অফিসের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারিতাস সিলেট অঞ্চলের সক্ষমতা প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা মোঃ মখলিছুর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জি।

কারিতাস সিলেট অঞ্চলের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা  লুটমন এডমন্ড পডুনা’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে কারিতাস শ্রীমঙ্গল উপজেলার আলোঘর শিশু শিক্ষাকেন্দ্রের এডুকেশন সুপারভাইজার

সামুয়েল হাজং, এসডিডিবি প্রকল্পের এনিমেটর বনিফাস লিটন সরেং, ফাসবন পলেং, ইউপি সদস্য সদস্যা এবং বিভিন্ন চা বাগান থেকে আগত প্রতিবন্ধী, প্রবীণ, মাদকাসক্ত এবং তাদের অভিভাবকগণ সহ মোট ১৫০ জন অংশগ্রহণ করেন।

উলে¬খ্য, গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পাশাপাশি কারিতাস বাংলাদেশ শ্রীমঙ্গল উপজেলার মানুষের জীবনমান উন্নয়নের জন্য দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। পিছিয়ে পরা জনগোষ্ঠীদের আর্থসামাজিক উন্নয়নে বিশেষ অবদান রেখে যাচ্ছে। বিশেষ করে প্রতিবন্ধী, প্রবীণ এবং মাদকাসক্ত ব্যক্তিদের মূল স্রোতধারায় আনার জন্য শ্রীমঙ্গল উপজেলার ৭নং রাজঘাট ইউনিয়ন পরিষদ এবং ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদে তাদের এই কার্যক্রম দীর্ঘদিন ধরে পরিচালিত হয়ে আসছে।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন