(ভিডিওসহ) কাল বৈশাখী ঝড়ে দুই শতাধিক গাছপালা ও কাঁচা, আধা পাকা ঘর ক্ষতিগ্রস্থ

মে ৭, ২০১৮, ৬:৩৮ অপরাহ্ণ এই সংবাদটি ৩৪৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ রোববার রাত ১০টা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত আকস্মিক কাল বৈশাখী ঝড়ে মৌলভীবাজার, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ এই তিন উপজেলায় অন্তত দুই শতাধিক গাছপালা ও কাঁচা, আধা পাকা ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। এসময় ফেঞ্চুগঞ্জ থেকে শ্রীমঙ্গল পর্যন্ত ৩৩ কেভির দীর্ঘ লাইনের অন্তত ৮টি স্থানে গাছপালা ভেঙে ও উপড়ে পড়ে বিদ্যুৎ লাইন ক্ষতিগ্রস্থ হয়েছে। এগুলো হলো- মৌলভীবাজার সদর উপজেলার ধনেশ্রী, রায়পুর, কুলাউড়া রোড, একাটুনা বাজার, বিশ্বম্বরপুর, কালেঙ্গাসহ ৮টি স্থান। এরিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ১১ ঘন্টা ধরে ওই লাইনের অন্তর্গত সব উপজেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

রাতের ওই কাল বৈশাখী ঝরে মৌলভীবাজার শহরের কোর্ট রোডস্থ জেলা জামে মসজিদের পাশে ৪টি বড় জাম গাছ, জেলা প্রশাসকের বাংলোর দেয়ালের ভেতরের কৃষ্ণচূড়া গাছ, ম্যাজিস্ট্রেট কলোনীর ভেতরের সেগুন গাছ, কমলগঞ্জ উপজেলার কালেঙ্গার হানিফের দোকানের সম্মুখের গাছ ভেঙে পাশের বিদ্যুতের লাইন ছিঁড়ে মাটিতে পড়ে গেছে। এছাড়া শহরের বনবিথী এলাকায় টিনের ঘর, কালেঙ্গা ও মোকামবাজার এলাকায় টিনের চাল ক্ষতিগ্রস্থ হয়েছে। সব উপজেলার গ্রামগুলোতে অনুরুপ ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। তবে টাকার অঙ্কে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

মৌলভীবাজার  বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) তাসনীম আলম জানান, কাল বৈশাখী ঝরে ফেঞ্চুগঞ্জ থেকে শ্রীমঙ্গল পর্যন্ত ৩৩ কেভির দীর্ঘ লাইনের অন্তত ৮টি ক্ষতিগ্রস্থ স্থান চিহ্নিত করা হয়েছে। কোথাও গাছ কেটে সরানো হয়েছে আবার কোথাও কাজ চলছে। গাছপালা সরানো ও লাইন মেরামতের পর বিদ্যুৎ সংযোগ পুনরায় দেওয়া হবে বলে জানান নির্বাহী প্রকৌশলী।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”