কুদালীছড়ায় নতুন করে খনন কাজ শুরু

ফেব্রুয়ারী ১০, ২০১৯, ১১:১৬ অপরাহ্ণ এই সংবাদটি ২০৯ বার পঠিত

আশরাফ আলী॥ একসময় মৌলভীবাজার পৌর শহরের প্রাণ ছিলো কুদালীছড়া। কিন্তু পরবর্তীতে কুদালীছড়া তার প্রাণ হারিয়ে ফেলে। কুদালীছড়া খননের দাবিতে পালন হয় মানববন্ধন, সমাবেশ সহ বিভিন্ন কর্মসূচী। গত বছরের ফেব্রুয়ারী মাসে পৌর মেয়র মোঃ ফজলুর রহমানের উদ্যোগে শুরু হয় খনন কাজ। খননের পর ব্যাপক সাড়া পায় কুদালীছড়া প্রাণ ফিরে পাওয়ার। তারপর একে একে বিভিন্ন সামাজিক সংগঠনগুলো কুদালীছড়া খননের কাজে এগিয়ে আসে। এই ছড়া খননের ফলে পরবর্তীতে বর্ষা মৌসূমে পৌর শহর জলাবদ্ধতা থেকে মুক্ত হয়।

কুদালীছড়া খননের পর বিভিন্ন সময় পৌর মেয়রের নেতৃত্বে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। কুদালীছড়ায় কোন ধরণের ময়লা আবর্জনা না ফেলার জন্য পৌরবসাীকে আহবান জানানো হয়। এবং নির্দিষ্ট স্থানে পৌরবাসীকে ময়লা ফেলার জন্য বলা হয়।

কুদালীছড়া যাতে ভরাট না হয় এজন্য প্রতিমাসে নৌকা দিয়ে কয়েকবার পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হতো। এরই ধারাবাহিকতায় নতুন করে শনিবার আবারো মৌলভীবাজার টিভি হাসপাতালের  সম্মুখ থেকে কুদালীছড়া খনন কাজ উদ্বোধন করেন পৌর মেয়র মোঃ ফজলুর রহমান।

গত বছর কুদালীছড়া খনন কাজ যখন হয় তখন টিভি হাসপাতাল ও ফাটা বিল এলাকার কিছু অংশ খনন করা কাদা মাটির কারণে সম্ভম হয়নি। তবে কিছু অংশ খননের ফলে এবছর কাদা অংশটুকু শুষ্ক হওয়ায় নতুন করে খনন কাজ শুরু করা হয়েছে।

রোববার ১০ ফেব্রুয়ারি বিকেল ৫টার দিকে মৌলভীবাজার প্রেসক্লাবের পূর্ব অংশ হতে খনন কাজ শুরু করা হয়। এসময় খনন কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোঃ শাহ জালাল, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, প্যানেল মেয়র ফয়ছল আহমদ ও পৌরসভার নির্বাহি প্রকৌশলী মোঃ আবুল হোসেন।

পৌর মেয়র মোঃ ফজলুর রহমান বলেন, কুদালীছড়ায় আবারো খনন কাজ শুরু হয়েছে। কুদালীছড়া খননের ফলে মৌলভীবাজার পৌর শহর জলাবদ্ধতা থেকে মুক্ত হয়েছে। গত বছর যে অংশটুকু খনন করতে পারিনি তা এখন খনন করছি। পৌর মেয়র আরোও বলেন, কুদালীছড়া পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের দায়িত্ব। পৌরসভার সকল নাগরিককে ময়লা আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলতে তিনি আহবান জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”