কুলাউড়ায় পাহাড় কাটায় তিনজনকে অর্ধলক্ষ টাকা অর্থদন্ড

জানুয়ারী ১৯, ২০১৯, ১:৩৩ অপরাহ্ণ এই সংবাদটি ৪৩ বার পঠিত

এইচ ডি রুবেল॥ কুলাউড়ায় অবৈধভাবে টিলা ও পাহাড় কাটার অপরাধে তিনজনকে অর্ধলক্ষ টাকা অর্থদন্ড করে তা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

১৭ জানুয়ারী বৃহস্পতিবার উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের পশ্চিম জালালাবাদ এলাকায় ঝটিকা এই অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাদি-উর রহিম জাদিদ।

জানা যায়, অবৈধভাবে পাহাড় ও টিলা কাটার গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। এসময় ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে মাটি বহনকারী একটি ট্রাক জব্দসহ তিনজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন ইউনিয়নের জালালাবাদ এলাকার আব্দুল বাছিত, লাল মিয়া ও শফিকুর রহমান।

পরে ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আটক তিন ব্যক্তিকে মোট ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। দন্ডিতরা অর্থদন্ডের টাকা পরিশোধ করে মুক্তিলাভ করে। অভিযানে উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাসহ কুলাউড়া থানা পুলিশ ফোর্স অংশ গ্রহণ করে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাদি উর রহিম জাদিদ বলেন, পাহাড় কাটার খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে তিনজনকে অর্থদন্ডে দন্ডিত করা হয়। সরকারী স্বার্থ রক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”