জুড়ীতে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

এপ্রিল ১১, ২০১৮, ৫:০৩ অপরাহ্ণ এই সংবাদটি ১৩৯ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ “বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” এই বিষয়কে সামনে রেখে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে জুড়ী উপজেলার হাজী আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজে অনুষ্ঠিত হয়েছে কলেজ পর্যায়ে সততা সংঘের শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা।

বুধবার ২৮ মার্চ দুপুর ২টায় জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে হাজী আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজে সততা সংঘের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয় দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় বিতর্কের বিষয় ছিলো “স্বচ্ছতা ও জবাবদিহিতার অভাবে দুর্নীতির বিস্তার ঘটে”। এই বিষয়ে পক্ষে ও বিপক্ষে কলেজের ৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বিতর্ক প্রতিযোগিতায় পক্ষে অংশগ্রহণ করে  হাজী আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজের শিক্ষার্থী ফারহানা লাকী, ছাদিয়া খানম ও শারমিনা ইসলাম। বিপক্ষে অংশগ্রহণ করে নিশাত খানম, তামান্না জান্নাত ও ফাতেমা আক্তার।

পরে বিতর্ক প্রতিযোগিতায় অংগ্রহণকারি ও বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন- হাজী আপ্তাব উদ্দিন আমিনা খাতুন কলেজের অধ্যক্ষ সাখাওয়াত হোসেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কুলেশ চন্দ্র মন্টু,  উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাংবাদিক সাইফুল ইসলাম সুমন ও পশ্চিমজুড়ী ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি কাজী আমজাদ হোসেন প্রমূখ। বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন- মোঃ আব্দুল হক, ফখর উদ্দিন পাঠান ও জুবেদা খানম। এতে বিজয়ী হয় বিপক্ষ দল এবং শ্রেষ্ঠ বক্তা হয় পক্ষ দলের শারমিনা ইসলাম।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”