জেলা বিএনপির সাধারণ সম্পাদককে কেন্দ্রীয় বিএনপির সর্তক বার্তা

ডিসেম্বর ৭, ২০১৭, ১১:৫১ অপরাহ্ণ এই সংবাদটি ৫৬৫ বার পঠিত

স্টাফ রিপোটার: বৈধ কমিটির বিপরীতে পাল্টা কমিটি গঠন না করার জন্য বুধবার মৌলভীবাজার জেলা বিএনপি’র সাধারণ সম্পাদককে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সর্তক করা হয়েছে। অন্যথায় সাংগঠনিক ব্যাবস্তা নেওয়ারও হুশিয়ারীর কথা উল্লেখ করা হয়। মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে সর্তক বার্তা দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

৭ ডিসেম্বর বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বার্তায় এতথ্য জানানো হয়। দলীয় প্যাডে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় মৌলভীবাজার জেলাধীন সদর উপজেলা,পৌরসভা ও রাজনগর উপজেলার চলমান বৈধ কমিটি গুলো দলের সকল কর্মকান্ড অব্যাহত রেখেছে। উল্লেখিত দু’টি উপজেলা ও পৌরসভা জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমানের নির্বাচনী এলাকা। এই দু’টি উপজেলা ও পৌরসভায় স্ব-স্ব কমিটি তাদের অধীনস্ত  ইউনিয়ন ও ওর্য়াডসমূহের নতুন ভাবে দলের পূর্নগঠন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। কিন্তু

এই দুটি উপজেলা ও পৌর কমিটির অধিনস্ত কমিটিগুলোর বিপরীতে জেলা সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান পাল্টা কমিটি গঠনের চেষ্ঠা অব্যাহত রেখেছেন বলে দলের ঊর্ধ্বতন কেন্দ্রীয় নেতৃবৃন্দ অবগত হয়েছেন। কমিটি চলমান থাকা অবস্থায় এরকম একক ভাবে প্রভাব খাটিয়ে কোন কমিটি গঠন তার এখতিয়ারে মধ্যে পড়েনা বলে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়। এছাড়া প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয় তার এমন কর্মকান্ডে বিএনপির ভোটারাও বিভ্রান্ত হচ্ছেন। যা আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিরুপ প্রভাব পড়বে এবং দলের জন্য ক্ষতিকরও হবে বলে তারা মনে করছেন। মৌলভীবাজার সদর উপজেলা, পৌরসভা ও রাজনগর উপজেলার চলমান বৈধ কমিটির বিপরীতে পাল্টা কমিটি গঠনের প্রক্রিয়া থেকে বিরত থাকতে তাকে নির্দেশ প্রদান করেন দলের কেন্দ্রীয় কমিটি। অন্যথায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে সর্তক বার্তা দেওয়া হয়। এ বিষয়ে জানতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান এখন পর্যন্ত কেন্দ্রীয় কমিটির এরকম কোন চিঠি বা বিজ্ঞপ্তি তার হাতে পৌঁছায়নি। তিনি বলেন জেলা সভাপতি সম্প্রতি অনেক কমিটি একক ভাবে করেছেন যা দলের নেতাকর্মীদের মধ্যে বিরুপ প্রভাব পড়েছে। তবে এবিষয় চিঠি না পাওয়ার পর্যন্ত তিনি আর কথা বলতে অস্বীকৃতি জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন