(ভিডিওসহ) ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা বাতিলের দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন ও প্রতিবাদ সভা

অক্টোবর ১৭, ২০১৮, ৩:২৯ অপরাহ্ণ এই সংবাদটি ৬৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ গণমাধ্যম, মতপ্রকাশের স্বাধীনতা ও অনুসন্ধানী সাংবাদিকতার প্রতিবন্ধকতা সৃষ্টিকারী ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে মৌলভীবাজারের সাংাদিকরা।

বুধবার ১৭ অক্টোবর দূপুরে মৌলভীবাজার প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব প্রাঙ্গনে প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক চ্যানেল আইর প্রতিনিধি এম এ সালাম এর সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দেশ টিভির প্রতিনিধি সালেহ এলাহী কুটির পরিচালনায় ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বক্তব্য রাখেন বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের কন্ঠের নিজস্ব প্রতিবেদক আব্দুল হামিদ মাহবুব, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ করসপন্ডেন্ট এস এম উমেদ আলী, টেলিভিশন র্জানালিস্ট এসোসিয়েশন মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ও সময় টিভির প্রতিনিধি শাহ ওয়ালিদুর রহমান, ইত্তেফাকের প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, সমকালের প্রতিনিধি নুরুল ইসলাম, মাছরাঙ্গা টিভির প্রতিনিধি তমাল ফেরদৌস দুলাল, মানবজমিনের স্টাফ রিপোর্টার ইমাদ উদ দীন, যুগান্তরের প্রতিনিধি হোসাইন আহমদ, খবরপত্রের প্রতিনিধি শ ই সরকার জবলু, মৌমাছি কন্ঠের সম্পাদক শেখ সিরাজুল ইসলাম, এশিয়ান টিভির মাহবুর রহমান রাহেল, বাংলা ট্রিবিউনের সাইফুল ইসলাম, প্রতিদিনের সংবাদের ওমর ফারুক নাইম, প্রথম ভোরের মাহমুদ এই এচ খান। অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আকমল হোসেন নিপু, যুমুনা টিভির প্রতিনিধি আফরোজ আহমদ, নয়াদিগন্তের আব্দুল আজিজ, মনুবার্তার সম্পাদক মোঃ জসিম উদ্দিন,মানবজমিনের প্রতিনিধি মাসুদ আহমদ,  ভোরের পাতার এ এস কাকন, বাংলা ৭১ এর প্রতিনিধি মো: আব্দুল কাইয়ুম, আলোকিত সিলেটের  এমদাদুল হক, বিজয় টিভির জাফর খান, জুলফিকার আলী ভুট্রো, মঞ্জু বিজয় চৌধুরী, আলী হোসেন রাজন প্রমুখ।

বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিক ও নাগরিকদের নিরাপত্তাহীনতা তৈরি করবে। সরকার একদিকে মানুষের মতপ্রকাশের স্বাধীনতা দিয়েছে, অন্যদিকে এ কালো আইন তৈরি করে মানুষের স্বাধীনতা হরণ করেছে। যা সংবিধানের সাথে সাংঘর্ষিক। স্বাধীন রাষ্ট্রের এমন দৃশ্য দেশ জাতি ও গণমাধ্যম কর্মীদের ব্যথিত করেছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারের কাছে এমনটি কখন আশা করা যায় না। তারা ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারা বাতিল ও সংশোধন সহ সম্পাদক পরিষদের দাবীর সাথে একাত্ততা প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”