তথ্যই শক্তি, জানবো জানাবো, দুর্নীতি রুখবো এই শ্লোগান নিয়ে শ্রীমঙ্গলে দিনব্যাপী তথ্য মেলা

সেপ্টেম্বর ১০, ২০১৮, ৭:৪৮ অপরাহ্ণ এই সংবাদটি ১২৫ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ তথ্যই শক্তি, জানবো জানাবো, দুর্নীতি রুখবো এই শ্লোগান নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গল অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হল (প্রাক্তন জেলা পরিষদ অডিটরিয়াম) প্রাঙ্গণে দিনব্যাপী তথ্যমেলা, র‌্যালি, আলোচনা সভা, আরটিআই প্রশিক্ষণ, কার্টুন প্রদর্শনী, দুর্নীতিবিরোধী স্বাক্ষর সংগ্রহ অভিযান ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয়েছে।

১৩ সেস্পেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় দিনব্যাপী এ তথ্যমেলার উদ্বোধন করবেন প্রধান অতিথি মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম। টান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি এর অনুপ্রেরণা গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, শ্রীমঙ্গল এর উদ্যোগে এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় হবিগঞ্জ, দুর্নীতি প্রতিরোধ কমিটি(দুপ্রক) এবং উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল এর সহযোগিতায় এ তথ্যমেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল বিপিএম, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় হবিগঞ্জ উপ পরিচালক মলয় কুমার সাহা, এবং  শ্রীমঙ্গল উপজেলা পরিষদ এর চেয়ারম্যান রনধীর কুমার দেব।

তথ্যমেলায় সরকারী ও বেসরকারী প্রতিষ্টান তাদের তথ্যসেবা প্রদানে ষ্টল প্রদান করবে বলে জানা গেছে। সচেতন নাগরিক কমিটি সনাক শ্রীমঙ্গলের সভাপতি সাংবাদিক সৈয়দ নেসাার আহমদ জানান, সরকার জনগণকে তথ্য জানার বা তথ্য পাওয়ার যে অধিকার দিয়েছে, সেই অধিকার জনগণ কতটুকু ব্যবহার করছে তা জানতে বা জানাতে এবং জনঘণের মধ্যে সচেতনাতা সৃষ্টি করতে আজকের প্রয়াস এ তথ্য মেলা। তিনি আরো জানান, মেলায় আলোচনা সভা, প্রাতিষ্ঠানিক তথ্য উপস্থাপন, কুইজ প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান পুরস্কার বিতরণ অনুষ্টিত হবে। তাই জনগণকে বেশী বেশী করে মেলায় উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”