বিকাশের মাধ্যমে কমলগঞ্জের ২ হাজার ৫০ জন চাষীকে সার ও বীজ ক্রয়ের ১২ লক্ষাধিক টাকার সহায়তা প্রদান

জুন ৪, ২০১৮, ৯:২৮ অপরাহ্ণ এই সংবাদটি ১১০ বার পঠিত

প্রনীত রঞ্জন দেবনাথ॥ বিকাশের মাধ্যমে মৌলভীবাজারের কমলগঞ্জের ২ হাজার ৫০ জন চলতি আউশ মৌসুমে উপশি ও নিরিক চাষীকে সার ও বীজ ক্রয়ের জন্য উপজেলা কৃষি বিভাগ ১২ লক্ষাধিক টাকার সহায়তা শুরু। সোমবার ৪ জুন সকালে বিকাশ এজেন্টের কাছে ১২ লাথ ২৯ হাজার টাকার চেক প্রদান করা হয়।

কমলগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগ সূত্রে জানা যায়, খরিপ-১ মৌসুমে ক্ষুদ্র প্রান্তিক চাষীদের মধ্যে বিনা মূলে সার, বীজ ও নগদ সহায়তা বিতরণ কর্মসূচীর আওতায় এ উপজেলায় ২ হাজার ৫০ জনের মধ্যে উপশি চাষীদের জনপ্রতি ৫০০ টাকা করে প্রেরণ করে বিকাশ। নিরিক ধান চাষীদের জনপ্রতি ১০০০ টাকা করে বিকাশের মাধ্যমে প্রেরণ করা হয়।

কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো: শামছুদ্দীন আহমদ বলেন, এ বছর থেকে ক্ষুদ্র প্রান্তিক উপশি  ১৬৪২ জন চাষীকে ৮ লাখ ২১ হাজার টাকা প্রেরণ করছে বিকাশ।  ৪০৮ জন নিরিক ধান চাষীকে জনপ্রতি ১০০০ টাকা করে মোট ৪ লাখ ৮ হাজার টাকা প্রেরণ করছে বিকাশ। সর্বমোট ২ হাজার ৫গ জন চাসীকে ১২ লাখ ২৯ হাজার টাকা প্রেরণ করা হচ্ছে। তিনি আরও বলেন, ইতিমধ্যেই বিকাশ এজেন্ট তালিকাভুক্ত  ২ হাজার ৫০ জন চাষীর মুঠোফোনে টাকা প্রেরণ শুরু করছে। ২/৩ দিনের মদ্যে তালিকাভুক্ত চাষীদের কাছে এই আর্থিক সহায়তা পৌছে যাবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, কৃষি বিভাগের এটি একটি ভাল উদ্যোগ। এখানে সরাসরি প্রকৃত চাষীর মুঠোফোনে টাকা চলে যাচ্ছে। তিনি আরও বলেন, তাদেরকে ১২ লাখ ২৯ হাজার টাকার চেক প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”