বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট আওয়ামীলীগ ও যুবলীগ এর উদ্দোগে স্বাধীনতা দিবস উদ্যাপন

মার্চ ৩০, ২০১৯, ৬:০৩ অপরাহ্ণ এই সংবাদটি ৪৮ বার পঠিত

খায়রুল আলম লিংকন॥ বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট আওয়ামীলীগ ও যুবলীগ এর উদ্দৌগে ২৬শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস  উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা রেজাউল হক চৌধুরী রুকুর সভাপতিত্বে ,আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আরিফ উদ্দীন ইসলাম ও যুবলীগ সাধারন সম্পাদক লিটন আলম বদরুল এর যৌথ পরিচালনায়, আওয়ামীলীগ এর ট্রেজারার ছমর আলীর ব্যবস্থাপনায় সোমবার ২৫ মার্চ রাতে বৃষ্টলের স্থানীয় একটি রেষ্টুরেন্টে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন যুবলীগের ধর্ম  বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান ও জাতীয় সংগীত পরিবেশন করেন রফিক উদ্দীন খান সহ উপস্থিত নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুবলীগ বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট শাখার  সভাপতি খায়রুল আলম লিংকন, সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান জুনেল,বৃষ্টল বাংলা প্রেসক্নাব সভাপতি কামরুল ইসলাম,আওয়ামীলীগ নেতা মোসাদ আলী,রফিক উদ্দীন খান, আইয়ুব আলী,যুবলীগ সহ-সভাপতি আব্দুল ওয়াহিদ সহ আওয়ামীলীগ , যুবলীগ ও ছাত্রলীগ  নেতৃবৃন্দ. বক্তারা তাদের বক্তব্যে বলেন ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলেন।৪৮ বছর আগের এই দিনে তিনি পাকিস্তানের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছিলেন দেশবাসীকে।সে ঘোষণার আলোকেই মরণপণ লড়াই এবং রক্তসমুদ্র পাড়ি দিয়ে বীর বাঙালি জাতি বীরের জাতি হিসেবে বিশ্বে আত্মপ্রকাশ করে।

১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী এ দেশের মানুষের ওপর হামলে পড়লেও বাঙালি তার বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধ শুরু করতে পেরেছিল।

কারো বাঁশির হুইসেলে দেশ স্বাধীন হয়নি। বঙ্গবন্ধুর কঠিন সংগ্রাম ও নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছে।

যুবলীগ বৃষ্টল বাথ এন্ড ওয়েষ্ট শাখার  সভাপতি খায়রুল আলম লিংকন তার বক্তব্যের শুরুতে গভীর শ্রদ্ধায় স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বীর শহীদদের ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার আহ্বানে সাড়া দিয়ে দীর্ঘ ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমাদের বিজয় অর্জিত হয়েছিল। স্বাধীনতার ৪৮ বছর পর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।আসুন সবাই মিলে ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নেই।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা আনোয়ার রহমান,নজরুল ইসলাম,হাবিবুর রহমান,আব্দুল নাসের,জাভেদ রহমান, যুবলীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ, যুবলীগ সহ-সভাপতি ও বাংলাদেশ হাউজ সভাপতি ফখরুল আলী, যুবলীগ দপ্তর সম্পাদক মোবারক আলী,যুবলীগ ট্রেজারার আবুল মিয়া, যুবলীগ আইনবিষয়ক সম্পাদক খন্দকার মানিকুজ্জামান, সহ-আইনবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”