বৃস্টল বাথ এন্ড ওয়েস্ট আওয়ামীলীগ ও যুবলীগ এর উদৌগে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত

নভেম্বর ৭, ২০১৮, ২:৪৯ অপরাহ্ণ এই সংবাদটি ৫৯ বার পঠিত

খায়রুল আলম লিংকন॥ যুক্তরাজ্য আওয়ামীলীগ ও যুবলীগ বৃস্টল বাথ এন্ড ওয়েস্ট শাখার উদৌগে জেল হত্যা দিবস উপলক্ষে সোমবার বৃষ্টলের স্থানীয় একটি রেষ্টুরেন্ট এক আলোচনা সভা

অনুষ্ঠিত হয়েছে. যুবলীগ সভাপতি খায়রুল আলম লিংকন এর পরিচালনায় ও আওয়ামীলীগ সভাপতি রেজাউল হক চৌধুরী রুকুর সভাপতিত্বে অনুষ্টিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আরিফ উদ্দীন ইসলাম,যুবলীগ সিনিয়র সহ- সভাপতি কামরুল ইসলাম, মো:ওমর ফারুক,যুবলীগ সাধারন সম্পাদক লিটন আলম বদরুল,সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান জুনেল,মোবারক আলী,আওয়ামীলীগ নেতা গৌছ মিয়া,মোশাদ আলী,দোলা মিয়া,আবু হানিফ,মোহাম্মদ জুনেল,সেলিম খান,রফিক উদ্দীন,আরাফাত আলী রাজু,প্রমুখ।

বক্তাগন তাদের বক্তৃতায় বলেন, “১৫ অগাস্ট, ৩ নভেম্বর ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তাঁর ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে নির্মম ভাবে হত্যা করা হয় রাষ্ট্রের হেফাজতে।

ইতিহাসের খলনায়করাই এ ধরনের ঘৃণ্য ও মানবতাবিরোধী জঘন্য হত্যকা- চালিয়েছে। তাদের দেশবিরোধীর সরযন্ত্র এখনও অব্যাহত রয়েছে।

জাতীয় চার নেতা হত্যাকা- ছিল জাতির পিতাকে সপরিবারে হত্যার ধারাবাহিকতা। এ ধরনের বর্বর হত্যাকা- পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন,ষড়যন্ত্রকারীরা এই হত্যাকা-ের মাধ্যমে বাংলার মাটি থেকে বাংলাদেশ আওয়ামী লীগে তথা স্বাধীনতার স্ব-পক্ষের নাম চিরতরে মুছে ফেলে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস এবং বাঙালি জাতিকে নেতৃত্বশুন্য করার অপচেষ্টা চালিয়েছিল।কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় এ ধরনের হত্যাকা- ইতিহাসে বিরল।তৎকালীন রাষ্ট্রপতি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর তার ঘনিষ্ঠ চার নেতাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয় ,পরবর্তী অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতিতে ক্যু-পাল্টা ক্যু’র ধূম্রজালের মধ্যে ৩ নভেম্বর সংঘটিত হয় বর্বরোচিত জেল হত্যাকা-.বক্তারা জননেত্রী শেখ হাসিনার  ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিয়ে ৭১ এর পরাজিত শক্তিদের কবল থেকে সোনার বাংলাকে রক্ষা করার জন্য আওয়ামীলীগকে আবার ও ক্ষমতায় নিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য উদ্বাত্ব আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”