বড়লেখায় এইচএসসি পরীক্ষার্থীকে বহিস্কার ও জরিমানা

এপ্রিল ৩, ২০১৮, ৮:৩০ অপরাহ্ণ এই সংবাদটি ২৫৫ বার পঠিত

আব্দুর রব॥ বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাথরুমে ১৫ মিনিট সময় কাটানো ও মোবাইল ফোন বহনের অভিযোগে মো. শাহজাহান নামে এক এইচএসসি পরীক্ষার্থীকে বহিস্কার এবং ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫দিনের কারাদন্ড প্রদান করা হয়। মো. শাহজাহান বড়লেখা ডিগ্রি কলেজের ছাত্র। তার রুল নম্বর-৩৩২৬৯৫।

৩ মার্চ মঙ্গলবার এইচএসসি পরীক্ষা চলাকালীন দুপুর সাড়ে ১২টার দিকে তাকে বহিস্কার করা হয়েছে। বহিস্কার ও জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শরীফ উদ্দিন। এসময় ইউএনও মোহাম্মদ সুহেল মাহমুদসহ পরীক্ষা কেন্দ্রের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা গেছে, পরীক্ষা চলাকালীন মো. শাহজাহান প্রশ্নপত্র জমা না দিয়ে বাথরুমে যান। ১৫ মিনিট পর বাথরুম থেকে ফিরলে তার কাছে থাকা প্রশ্নপত্রের পেছনে লেখা ও সাথে মোবাইল ফোন পাওয়া যায়। এর পরই তাকে দন্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ধারা (পরীক্ষা সংক্রান্ত) অনুযায়ী সরকারি নির্দেশনা অমান্য এবং পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন ১৯৮০ এর ১১ (ক) অনুযায়ী বহিস্কার ও জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা পরিশোধ করেছেন ওই পরীক্ষার্থী।

বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সচিব আব্দুল খালিক বহিস্কারের বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার ৩ এপ্রিল বিকেলে বলেন, ‘হলের মধ্যে প্রশ্নের পেছনে লিখেছে ও তার কাছে মোবাইল পাওয়া গেছে। এই দুই কারণে তাকে বহিস্কার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”