বড়লেখায় যুবলীগ নেতা বটল হত্যা মামলার আসামী রিমান্ডে

মে ১০, ২০১৮, ৯:০৭ অপরাহ্ণ এই সংবাদটি ১৫০ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি॥ বড়লেখায় যুবলীগ নেতা আব্দুল মালিক বটল হত্যা মামলায় গ্রেফতার আসামী সুলতানকে (২৮) ৯ মে বুধবার ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এর আগে ২৮ এপ্রিল রাতে তাকে বোবারথল বাজার এলাকা থেকে পুলিশ গ্রেফতার করে। সুলতান বোবারতল ষাটঘরি এলাকার ইসমাইল আলীর ছেলে।

জানা গেছে, মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) মিন্টু চৌধুরী গ্রেফতার আসামী সুলতানকে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৭ দিনের রিমান্ড প্রার্থনা করেন।  শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত উপ-পরিদর্শক (এসআই) মিন্টু চৌধুরী বৃহস্পতিবার বিকেলে জানান, ‘সুলতান প্রাথমিক জিজ্ঞাসাবাদে বটলকে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। সে (সুলতান) পেশাদার খুনি। সীমান্তে চোরাচালানসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। এই ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতার চেষ্টা চলছে। তদন্তের স্বার্থে আপাতত আর কিছু বলা যাচ্ছে না।’ গত ২২ এপ্রিল রাতে আব্দুল মালিক বটল (২৮) নিখোঁজ হন।

পরদিন ২৩ এপ্রিল রাত একটার দিকে উপজেলার সীমান্তবর্তী বোবারতল ষাটঘড়ি এলাকার বিল্লাল মিয়া ও ফুরকান আলীর টিলার নিচের পাহাড়ি ছড়া (খাল) থেকে আব্দুল মালিক বটলের লাশ উদ্ধার করা হয়। লাশের মাথায় ধারালো অস্ত্রের আঘাত ও গলা কাটা ছিল। এ ঘটনায় নিহতের ভাই আব্দুল বাছিত ২৫ এপ্রিল থানায় হত্যা মামলা করেন।

আব্দুল মালিক বটল উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বোবারতল ষাটঘরি এলাকার আব্দুর রহমানের ছেলে। তিনি ওই ইউনিয়নের যুবলীগের নেতা ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”