(ভিডিওসহ) দাবী একটাই ‘নিরাপদ সড়ক চাই’  মৌলভীবাজারে অর্ধ্ব দিনব্যাপী সহস্রাধিক শিক্ষার্থীর বিক্ষোভ গাড়ি ভাংচুর

আগস্ট ৪, ২০১৮, ৯:৩৪ অপরাহ্ণ এই সংবাদটি ৩৯৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ নিরাপদ সড়কের দাবীতে মৌলভীবাজারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরের চৌমুহনা এলাকায় সড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছে।

৪ আগষ্ট শনিবার সকাল ১১টা থেকে বিক্ষিপ্তভাবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিল সহকারে জড়ো হয়ে ‘নিরাপদ সড়ক চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ ইত্যাদি ¯ে¬াগান দিয়ে শহরের চৌমুহনা এলাকায় জড়ো হতে থাকে। নিরাপদ সড়ক চাই-এর দাবীতে চৌমূহনা চত্বরে পে¬কার্ড,পেস্টুন নিয়ে গোল হয়ে বসে থেকে মিছিল বিক্ষিপ্ত মিছিল দিতে থাকে তরা। এদিকে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের অবরোধে পর্যটন জেলা শহরে যান চলাচল প্রায় বন্ধ হতে দেখা যায়। শহরের বাসা-বাড়ি থেকে অনেকে পায়ে হেটে চলাফেরা করতে দেখা যায়। শহরে শুধু রিক্সা চলাচল থাকলেও যাত্রীর অনুপাতে রিক্সা কম থাকায় দূর্ভোগ পুহাতে হয় এসকল যাত্রীদের। এদিকে দুপুরে আদালত সড়কে একটি প্রাইভেট কার ভাংচুর করা হয়। শিক্ষাথীদের বিক্ষোভ মিছিল দীর্ঘ হয়ে চৌমূহনা থেকে প্রেসক্লাব মোড় পর্যন্ত লম্বা হতে দেখা যায়। এদিকে আদালত সড়ক থেকে দুপুরে আন্দোলনরত দুই শিক্ষার্থীকে পুলিশ আটক করলে তাৎক্ষনিক শিক্ষার্থীদের প্রতিবাদের পর তাদের ছেড়ে দেয় পুলিশ। এ বিষয়ে মৌলভীবাজার সদর মডেল থানার ওসি সোহেল আহম্মদ বলেন, দুই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে। এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে অতিরিক্ত পুলিশ টহল দিতে দেখা যায়।  পরে চৌমূহনা এলাকায় শিক্ষার্থীদের উদ্যেশ্যে কথা বলেন, মৌলভীবাজার পৌরসভা মেয়র ফজলুর রহমান।  এসময় শিক্ষার্থীদের উদ্যেশ্যে তিনি বলেন, তোমরা আমার সন্তান তুল্য। তোমরা পৌরসভায় এসো আলাপ-আলোচনা করে তোমাদের বিষয়টি দেখবো। এসময় তিনি আরো বলেন, তোমাদের বিষয়ে পৌরসভার তরফ থেকে যা যা করার প্রয়োজন আমি তা করবো। তিনি বলেন, মেয়র আমার কাছে বড় নয়, বাস্থবায়ন না করতে পারলে মেয়রের চেয়ার থেকে সরে যাবো।

এ ছাড়াও মৌলভীবাজারে পরিবহন  শ্রমিকদের ডাকা ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে জেলার সকল রুটে দুরপাল¬ার গাড়ী সহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকতে দেখা যায়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”