(ভিডিওসহ) মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবীতে গণস্বাক্ষ’র উদ্বোধন

আগস্ট ২৯, ২০১৮, ৫:৩০ অপরাহ্ণ এই সংবাদটি ২৫৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবীতে গণস্বাক্ষ’র কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

২৯ আগস্ট বুধবার দুপুরে শহরের রেস্ট ইন হোটেলের কনফারেন্স হলে সরকারি কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড ওয়াটস আ্যাপ গ্রুপ ও সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার এর যৌথ আয়োজনে প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনী পেশার প্রায় অর্ধ্ব সহ¯্র মানুষ অংশ গ্রহন করেন। সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ, মৌলভীবাজার এর আহবায়ক ও বাসস এর জেলা প্রতিনিধি ডাঃ ছাদিক আহমদ এর সভাপতিত্বে ও খালেদ চৌধুরী’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান।
মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবীতে গণস্বাক্ষর কর্মসূচি উদ্বোধন পূর্বক আলোচনায় তিনি বলেন,আজকের এই গণস্বাক্ষর অভিযান এ জেলার প্রাণের দাবী। এ দাবী বাস্তবায়নে স্বাস্থ্যমন্ত্রী আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও বিষয়টি তুলে ধরেছি। তিনি আরো বলেন, দেশের ৬৪টি জেলায় একসময় একটি করে মেডিকেল কলেজ স্থাপন করা হবে। পরে তিনি গণস্বাক্ষরের উদ্বোধন করেন। এসময় বক্তারা বলেন, মৌলভীবাজারে একটি আধুনিক ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল রয়েছে। এখানে সকল ধরণের সুযোগ-সুবিধা বিদ্যমান থাকার পরও কেন মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে না? অতচঃ অন্যান্য জেলায় স্থাপন হচ্ছে মেডিকেল কলেজ। এসময় জেলার সকল প্রবাসী ও স্থানীয়দের সম্মিলিত আওয়াজ তুলে আরো সোচ্চার হবার আহবান জানানো হয়।
বক্তব্য রাখেন, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, জেলা আওয়ালীগের যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ নওশের আলী খোকন, সাবেক সমাজকল্যানমন্ত্রীর কন্যা ও জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি সৈয়দা সানজিদা শারমীন, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহিন রহমান, মোয়াজ্জেম হোসেন মাতুক, এমদাদু হক মিন্টু, সাংবাদিক বকসি ইকবাল আহমদ, প্রবাসী মর্তুজ আলী, আব্দুল মালিক, আব্দুর রব তালুকধার, প্রবাসী সাংবাদিক মোস্তাক আহমদ অপু, মোস্তফাপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ, কনকপুর ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান রেজা, এম এ সামাদ, কামরুজ্জামান খান, সৈয়দা জেরিন আক্তার, মাহমুদুর রহমান, সুরাইয়া আক্তার, নূরজাহান সুয়ারা প্রমুখ। এময় প্রিন্ট ও ইলেকন্ট্রনিকস মিডিয়ার সাংবাদিকগণও উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”