(ভিডিও সহ) নির্দলীয় সরকার গোরস্থানে গেছে, আর ফিরে আসবে না -স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

মার্চ ১১, ২০১৮, ১২:০৫ পূর্বাহ্ণ এই সংবাদটি ৩৫৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ নির্দলীয় সরকার নয়, ক্ষমতাসীন সরকারের অধীনেই নির্বাচন হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘কিসের নির্দলীয় সরকার? ওটা মরে গেছে। গোরস্থানে চলে গেছে। আর জীবনে ফিরে আসবে না। কোনোদিন ফিরে আসবে না ইনশাল্লাহ।’

শনিবার ১০ মার্চ বিকেলে মৌলভীবাজারের কমলগঞ্জে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগই নির্বাচিত হবে বলে দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আর নির্বাচনে রেফারি হিসেবে নির্বাচন কমিশনের ভূমিকার কথাও তিনি বলেন। মোহাম্মদ নাসিম বলেন, ‘ইনশাআল্লাহ আমরাই বলতে পারি, আমরাই নির্বাচিত হব। আর খেলার মাঠে, খেলতে হবে ইনশাআল্লাহ। খেলা হবে দুই দলের, এবং মাঝখানে রেফারি হবে ইলেকশন কমিশন। ফুটবলে যখন খেলা হয়, দুই দলের হয় না বলেন? রেফারি থাকে একজন। এখানেও নির্বাচন হবে একসঙ্গে, রেফারি থাকবেও নির্বাচন কমিশন। ভয় পান কেনো? খেলা হবে মাঠে। আর কিসের নির্দলীয় সরকার? ওটা মরে গেছে। গোরস্থানে চলে গেছে। আর জীবনে ফিরে আসবে না। কোনোদিন ফিরে আসবে না ইনশাআল্লাহ।’

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘আর ভুল করবেন না খালেদা জিয়া, মাঠে আসেন ইনশাআল্লাহ। বিএনপির বন্ধুদেরকে বলব, লড়াই হবে মাঠে। আগামী ডিসেম্বর মাসেই ফাইনাল খেলা হবে ইনশাআল্লাহ। যদি সাহস থাকে নির্বাচনে আগায়া আসেন। এবং সেই নির্বাচনে বাংলার জনগণ ইনশাআল্লাহ শেখ হাসিনাকে ভোট দিবে। বিদ্যুৎ সমস্যার সমাধান করেছি, জঙ্গি দমন করেছি আমরা। দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। দেশের উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে, ১৪ দলের সমন্বয়ক হিসেবে, বলে গেলাম, সাফ বলে গেলাম, নির্বাচন হবে ডিসেম্বর মাসে। এবং নির্বাচন হবে শেখ হাসিনার অধীনেই হবে, সংবিধান অনুযায়ীই হবে।’

দেশের উন্নয়নে একটি সরকারকে দীর্ঘদিন ক্ষমতায় রাখতে হয় বলে দাবি করেন আওয়ামী লীগের এই নেতা। তাই আগামীতে দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। এ ছাড়া স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পর্যায়ক্রমে প্রত্যেকটি জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপন করার কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

প্রায় ৮ কোটি ৩২ লাখ ৬ হাজার ৭০১ টাকা ব্যয়ে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই নতুন ভবনটিতে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়। প্রকল্পটি বাস্তবায়ন করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি)।

সভায় সভাপতিত্ব করেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আবদুস শহীদ এমপি। সভায় বক্তব্য দেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য আবদুল মতিন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুর রহমান, স্বাস্থ্য মন্ত্রীর একান্ত সচিব খাজা আব্দুল হান্নান (যুগ্ম সচিব), সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এর পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক মোহাম্মদ কুতুব উদ্দিন (যুগ্ম সচিব), চট্টগ্রাম ও সিলেট বিভাগের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ কে এম বদরুল ইসলাম, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের মহাসচিব ডা: এহতেশানুল হক চৌধুরী, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সিলেট বিভাগ এর নির্বাহী প্রকৌশলী কে এম হাসানুজ্জামান, স্বাস্থ্য অধিদপ্তর, সিলেট বিভাগ এর পরিচালক ডা: নারায়ন চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিসবাউর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা: সত্যকাম চক্রবর্তী।

মানপত্র পাঠ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইয়াহহিয়া। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল ও মেডিক্যাল অফিসার ডা: তারানা জেবিন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”