(ভিডিও সহ) মাদকের অর্থলগ্নিকারীকেও ছাড় দেয়া হবেনা :র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ

জুন ২৭, ২০১৮, ১০:১৭ অপরাহ্ণ এই সংবাদটি ২৪৬ বার পঠিত

প্রনীত রঞ্জন দেবনাথ॥ মাদক নির্মূল অভিযান নিয়ে সাম্প্রতিক কথা বলেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ। এই বিষয়ে একেবারে খুচরা বিক্রেতা থেকে শুরু করে অর্থলগ্নিকারী পর্যন্ত কাউকেই ছাড় দেওয়া হবে না বলে তিনি হুঁশিয়ারি দিয়েছেন। তবে, এ বিষয়ে আরো সময় লাগবে বলেও জানান তিনি।

বুধবার ২৭ জুন দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার এলাকার শ্রী সূর্য সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ শেষে বেনজীর আহমেদ এসব কথা বলেন।

মাদকবিরোধী অভিযান, কথিত বন্দুকযুদ্ধে মৃত্যু ও আটক নিয়ে সাম্প্রতিক সময়ে সারা দেশে সমালোচনার ঝড় ওঠে। প্রশ্ন ওঠে, কেন শুধু খুচরা বিক্রেতা বা মাঠ পর্যায়ের মাদক ব্যবসায়ীদের আটক বা হত্যা করা হচ্ছে। কেন, মূল হোতাদের বিষয়ে প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না। এ বিষয়ে ক্ষমতাসীন কিছু নেতাকর্মী বা সাংসদের নামও চলে আসে।

এসব বিষয়ে বেনজীর আহমেদ প্রশ্ন তুলে বলেন, ‘যিনি ফাইনেন্স (অর্থলগ্নি) করেন, তিনি কি পকেটের মধ্যে ইয়াবা নিয়ে বসে থাকেন। তাহলে? একটু ধীর স্থিরভাবে আমাদেরকে বিষয়গুলো চিন্তা করতে হবে। এখানে আমাদের ওপর আপনারা আস্থা রাখতে পারেন।’

বেনজীর আহমেদ আরো বলেন, ‘জঙ্গিবাদের সময়ও অনেকে এ সমস্ত কথাবার্তা বলেছিল। এবং রাতে আমরা টকশোতে অনেক সমালোচনা শুনেছি। কিন্তু এন্ড অব দ্য ডে (দিনশেষে), আমরা সবাই যারা আছি, দেশবাসী জয়ী হয়েছি কিন্তু। এই ক্ষেত্রেও আমরা যদি ঐক্যবদ্ধ হই, ইনশা আল্লাহ আমরা জয়ী হব। কেউ বাদ যাবে না। খুচরা বিক্রেতা বাদ যাবে না, যিনি ডিলার তিনিও বাদ যাবেন না, যিনি ক্যারিয়ার তিনিও না, যিনি স্মাগল করে আনতেছেন দেশের মধ্যে, তিনিও বাদ যাবেন না। যদি কেউ পিছন থেকে অর্থলগ্নি করে থাকেন তিনিও বাদ যাবেন না, সময় লাগবে।’

এ সময় উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) আনোয়ার লতিফ খান, ডাইরেক্টর অপারেশন লেফটেনেন্ট মাহবুব, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল হাসান, মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) মোঃ তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, মৌলভীবাজার পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক, পতনঊষার ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবুসহ ‌র‌্যাবও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই ২নং পতনঊষার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজির আহমদ বিপিএম (বার)-কে সম্মাননা ক্রেষ্ট ও ফুলের তোড়া এবং শ্রীসূর্য্য সরকারি প্রাথমিক বিদ্যালয় এর পক্ষ থেকে ফুলের তোড়া প্রদান করা হয়।

ব্যাব ডিজি আরো বলেন জঙ্গীবাদ, সন্ত্রাস, মাদক নির্মূলে র‌্যাব ইতিমধ্যে সফলতার স্বাক্ষর রেখেছে। মাদকের কবল থেকে রক্ষা করতে হলে জনপ্রতিনিধিসহ সবাইকে এগিয়ে আসতে হবে। মাদক নির্মূলে শুধু গ্রেফতার করলেই হবে না। তাদের চিকিৎসা প্রদান ও পূণর্বাসন করতে হবে।

তিনি সাম্প্রতিক বন্যায় সরকারের তড়িৎ পদক্ষেপ গ্রহণ, প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিদের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সামান্য ত্রাণ সামগ্রী নিয়ে আজ আমরা এখানে এসেছি সহমর্মিতা প্রকাশ করার জন্য। পরবর্তী চ্যালেঞ্জ হবে বন্যার্তদের পূণর্বাসন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুয়োগ্য নেতৃত্বে সকল শ্রেণি পেশার জনগণের সহযোগিতায় জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক মুক্ত সমাজ গঠনে দেশ অনেক দূর এগিয়ে গেছে। মাদকের সরবরাহ ও চাহিদাকে বন্ধ করতে হবে। এ জন্য প্রথমে পরিবার, সমাজকে প্রথমেই এগিয়ে আসতে হবে।

এর আগে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমদ বন্যায় ক্ষতি গ্রস্থ বন্যা দূর্গত এলাকার ৫শ পরিবারের মধে ত্রাণ বিতরণ করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”