মূল্য তালিকা না থাকা এবং খাদ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রিত করায় অপরাধে জরিমানা 

এপ্রিল ১৫, ২০১৯, ৯:০৮ অপরাহ্ণ এই সংবাদটি ৬৩ বার পঠিত

ইমাদ উদ দীন॥ মৌলভীবাজার শহরের তিনটি দোকানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪২ ধারায় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং নিষিদ্ধ দ্রব্য পণ্যের সাথে মিশ্রিত করায় অপরাধে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

১৫ এপ্রিল সোমবার দুপুরে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজেষ্ট্রেট মোঃ মনিরুজ্জামান এই অভিযান পরিচালনা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় বেরীরপাড়রস্থ হাটবাজার সুপার সপকে ৫ হাজার টাকা, শহরের প্রেসক্লাব মোড় কোর্টরোড এলাকার মিঠাই বাজারকে তিন হাজার ও বেরীরপাড় এলাকার ফলের আড়ৎদার আব্দুস সামাদ কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় নিষিদ্ধ দ্রব্য পণ্যের মধ্যে মিশ্রিত করায় (তরমুজের মধ্যে রং দেওয়ায়) ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে ওইসকল প্রতিষ্ঠানকে সর্তককরা হয়। অভিযান শেষে মোঃ মনিরুজ্জামান বলেন খাদ্যদ্রব্যে ভেজাল মিশ্রনকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে এরকম অভিযান অব্যাহত থাকবে। তিনি পণ্য ক্রয়করার সময় পণ্যের মুল্য, মেয়াদ ও গুণগতমান যাচাই বাচাইসহ আরো সচেতনভাবে পণ্য ক্রয়করার জন্য ক্রেতাদের আহবান জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”