(ভিডিওসহ) মৌলভীবাজারের ঝড়ে গাছ পড়ে দুই দফায় ৯ ঘন্টা সিলেটের সাথে ট্রেন চলাচল বন্ধ ॥ বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ

মে ৮, ২০১৮, ৩:৪০ অপরাহ্ণ এই সংবাদটি ৪৩২ বার পঠিত

 স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানে দুই দফা গাছ পড়ে ৯ ঘন্টা সারা দেশের সাথে বন্ধ ছিলো সিলেটের টেন চলাচল। একই সাথে লাউয়াছড়া পাকা সড়কের বিভিন্ন স্থানে গাছ ও বৈদ্যুতিক খুঁটি পড়ে ১২ ঘন্টা বন্ধ ছিলো শ্রীমঙ্গল কমলগঞ্জ সড়ক পথ।
৮ মে মঙ্গলবার ভোর রাতের কাল বৈশাখী ঝড়ের সময় মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় চট্রগ্রাম থেকে সিলেটগামী আন্তনগর উদয়ন ট্রেনের ইঞ্জিনের উপর গাছ পড়লে ভোর ৪টা ২৫ মিনিট থেকে সিলেটের সাথে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।
এর ফলে ঘটনার পর থেকে পাহাড়ি এলাকায় সহ¯্রাধিক যাত্রীবাহী উদয়ন ট্রেনটি আটকা পড়ে। এ অবস্থায় ভোর থেকেই এ ট্রেনের যাত্রীরা চরম ভোগান্তির মাঝে পড়েন।
সকাল সাড়ে ১০টার দিকে কুলাউড়া থেকে রিলিফ ট্রেন এসে উদয়ন ট্রেনকে উদ্বার করে লাইন চালুর ২০ মিনিটের মাথায় লাউয়াছড়ার শ্রীমঙ্গল অংশে রেল লাইনের উপর আবারও গাছ পড়ে আটকা পড়ে ঢাকা গামী কালনী ট্রেন। বেলা ১টার দিকে গাছ কেটে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়।

এদিকে ঝড়ে লাউয়াছড়া পাকা সড়কের বিভিন্ন স্থানে গাছ পড়ে ভোর থেকেই বন্ধ রয়েছে শ্রীমঙ্গল- কমলগঞ্জ পাকা সড়ক।
বেলা আড়াইটার দিকে পাকা রাস্তা থেকে বন বিভাগ ও শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের কর্মীরা গাছ সরিয়ে দেয়ার পর সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়।
শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ আরো জানান, এ ঘটনার পর থেকে সিলেট থেকে ঢাকাগামী আন্তনগর কালনি এক্সপ্রেস শমশেরনগর স্টেশনে আটকা পড়ে, জালালাবাদ ট্রেন আটকা পড়ে শ্রীমঙ্গল সাতগাও ষ্টেশনে ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”