মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবি জানিয়ে হাফিয সাব্বিরের বিবৃতি

সেপ্টেম্বর ২, ২০১৮, ৬:৫৪ অপরাহ্ণ এই সংবাদটি ৪৯৬ বার পঠিত

লন্ডন প্রতিনিধি॥ মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবিতে বিবৃতি দিয়েছেন যুক্তরাজ্যের বার্মিংহাম সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ হাফিয সাব্বির আহমদ।

১ সেপ্টেম্বর রোববার এক বিবৃতিতে তিনি জানান, চা শিল্পের রাজধানী বলে খ্যাত বৃহত্তর সিলেটের সুনামগঞ্জ ও হবিগঞ্জের মতো জেলায় মেডিকেল কলেজের ঘোষণা আসলেও মৌলভীবাজার জেলায় মেডিকেল কলেজের ঘোষণা না আসায় আমরা বিস্মিত হয়েছি।

চা বাগান ও হাওর-বাওর বেষ্টিত মৌলভীবাজার জেলার প্রায় ২০ লাখ মানুষের দীর্ঘদিনের দাবি একটি মেডিকেল কলেজের। মেডিকেল কলেজের অভাবে এ জেলার শিক্ষার্থীদের বড় অংশ মেডিকেল শিক্ষা বঞ্চিত।

জোট সরকারের আমল থেকে জেলাবাসী বারবার মেডিকেল কলেজের আশ্বাস পেলেও তার বাস্তব রূপ এখনও দেখতে পায়নি। এ দাবিতে একাধিকবার দেশে ও বিদেশে অবস্থানরত মৌলভীবাজারবাসীরা সরকারের দৃষ্টি আকর্ষণ করে আসছেন । সম্প্রতি সরকার বিভিন্ন জেলায় মেডিকেল কলেজ স্থাপনের ঘোষণা দেয়ার পর সিলেট বিভাগের ৪ জেলার মধ্যে মৌলভীবাজার জেলাটি এর আওতায় আসেনি। এ বিষয়টি দেশে বিদেশে অবস্থানরত মৌলভীবাজারের সকলকে মানুষকে মর্মাহত করেছে।

বিবৃতিতে তিনি জেলার মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে জানান, বর্তমানে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের যে অবকাঠামো ও ভূমি রয়েছে তা বিবেচনায় নিয়ে সেখানে মেডিকেল কলেজের ঘোষণা দেয়া হোক।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”