মৌলভীবাজারে মেডিকেল কলেজ চায় ভোটাররা

ডিসেম্বর ৮, ২০১৮, ১১:১০ অপরাহ্ণ এই সংবাদটি ১৫৭ বার পঠিত

আশরাফ আলী॥ মৌলভীবাজারবাসীর দীর্ঘ দিনের দাবি হচ্ছে মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা। মেডিকেল কলেজের দাবিতে গোলটেবিল বৈঠক, সভা, সেমিনার, মানববন্ধন, স্মারকলিপি ও গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছে এ জেলার বাসিন্দারা। কিন্তু দীর্ঘদিনের দাবি এখনো বাস্তবায়িত না হওয়ায় মৌলভীবাজারের সর্বস্তরের জনগণ হতাশ।

তাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মৌলভীবাজারে মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবিতে সোচ্চার হচ্ছেন এ জেলার জনপ্রতিনিধি, শিক্ষার্থী, পেশাজীবী, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ। ভোটাররা বলছেন যিনিই আমাদের কাছে ভোট চাইতে আসবেন আমরা তার কাছে মেডিকেল কলেজের দাবি তুলে ধরব।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলায় এবছর মোট ভোটার সংখ্যা ১২ লক্ষ ৯৬হাজার ৬৭১জন। তার মধ্যে পুরুষ ভোটার ৬ লক্ষ ৫১হাজার ৭৯৫জন ও মহিলা ভোটার ৬ লক্ষ ৪৪হাজার ৮৭৬জন।

নির্বাচনের এই মুহূর্তে সংসদ সদস্য প্রার্থীগণ কিভাবে তাদের ইশতেহার তুলে ধরবেন সেই দিকেও চোখ রাখছেন ভোটাররা। শুধু মৌলভীবাজার-৩ আসনের ভোটাররাই মেডিকেল কলেজের দাবি তুলছেন না। এ দাবিতে মৌলভীবাজার জেলার ৪টি সংসদীয় আসনের ভোটাররা একতাবদ্ধ। তারা চায় অবিলম্বে মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হবে। এমনকি মেডিকেল কলেজের দাবিতে  জেলার প্রবাসীরাও জোটবদ্ধ। প্রবাসীরা ‘মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ চাই’ ওয়ার্ল্ড ওয়াইড ওয়াটসআ্যাপ ও ফেইসবুক পেইজসহ বিভিন্ন সময় সভা সেমনিার করে মেডিকেল কলেজের দাবি তুলছেন।

এই দাবি বাস্তবায়নের জন্য শান্তিপূর্ণ একাধিক আন্দোলন হয়েছে। এখনো এ দাবি বাস্তবায়নের দাবি তুলছেন ভোটাররা।

মানবাধিকার কর্মী এডভোকেট শাখাওয়াত হোসাইন বলেন, আমাদের প্রথম দাবিই হচ্ছে মৌলভীবাজারে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা। শিক্ষা ক্ষেত্রে মৌলভীবাজার জেলা পিঁছিয়ে রয়েছে সেটাকে আরো এগিয়ে নিতে হবে। এবং মৌলভীবাজারের সার্বিক উন্নয়ন নিয়ে কাজ করার অঙ্গীকার করলেই হবে না, বরং নির্বাচিত হয়ে তা বাস্তবায়ন করতে হবে। এটাই হচ্ছে মৌলভীবাজারবাসীর সকল ভোটার, নারী, শিশু ও সর্বস্তরের জনতার দাবি।

মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক আলিম উদ্দিন হালিম বলেন, মৌলভীবাজারের ২৫ লাখ মানুষ বছরের পর বছর একটি মেডিকেল কলেজের দাবি জানিয়ে আসছে। দেশ-বিদেশে সভা সেমিনার করছে। বর্তমান সরকারের ঘোষণা ছিল প্রত্যেক জেলায় মেডিকেল কলেজ হবে, কিন্তু তার কোনো বাস্তবায়ন মৌলভীবাজারবাসী দেখিনি। তাই আমরা চাই আর কোন মেডিকেল কলেজ হলে সেটি মৌলভীবাজারেই হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”