মেডিকেল কলেজের দাবিতে বুধবার অর্ধদিবস হরতাল

সেপ্টেম্বর ১৩, ২০১৮, ১১:০৩ অপরাহ্ণ এই সংবাদটি ৬২৯ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলায় সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবীতে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজার।

১৯ সেপ্টেম্বর বুধবার ভোর ৬ টা হতে দুপুর ১২ টা পর্যন্ত অর্ধদিবস হরতালের এই কর্মসুচী পালনের আহবান জানিয়েছেন সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজার এর নেতৃবৃন্দ। ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় স্থানীয় একটি অভিজাত রেস্টুরেন্টে সংগঠনের কার্যনির্বাহী কমিটির বৈঠকে আলোচনার মাধ্যমে এই সিন্ধান্ত নেন বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

এবিষয়ে সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজার এর সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক বলেন দীর্ঘ দিন থেকে এজেলায় মেডিকেল কলেজের দাবিতে আন্দোলন হচ্ছে। কিন্তু সংশ্লিষ্টদের ঠনকই নড়ছেনা। তাই আমরা ধীরে ধীরে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হচ্ছি। চা,আগর,রাবার বাগান ও পর্যটন শিল্প এবং দেশের অন্যতম রাজস্ব প্রদানকারী প্রবাসী অধ্যুষিত এজেলার প্রায় ২৫ লক্ষ মানুষের প্রাণের দাবী সরকারী মেডিকেল কলেজের। সরকারের ঘোষণা অনুযায়ী অনেক জেলায় এমনকি আমাদের পাশ্ববর্তী জেলায় কোন দাবী ও আন্দোলন কর্মসুচী ছাড়াই সরকারী মেডিকেল কলেজ হয়েছে। অথচ দীর্ঘদিন থেকে আন্দোলন চালিয়ে গেলেও আমাদের এই নায্য দাবী ও অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। তিনি বলেন অবিলম্বে এজেলায় সরকারী মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবী আমাদের। অন্যতায় এজেলাবাসী রাজপথে থেকে দূর্বার আন্দোলনের মাধ্যমে এ দাবী  বাস্তবায়নে সরকারকে বাধ্য করবে। তিনি বুধবারের শান্তিপূর্ণ হরতাল কর্মসূচী কষ্ঠকর হলেও জনগণের স্বার্থে তা পালনের জন্য জেলাবাসীর কাছে উদাত্ত আহবান জানান। সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরীফ খালেদ সাইফুল্লাহ বলেন জেলা শহরের সম্মানিত ব্যবসায়ীবৃন্দ ও পরিবহনের সম্মানিত মালিক ও শ্রমিক ভাইসহ জেলার সর্বস্থরের সম্মানিত নাগরীকদের জেলাবাসীর বৃ:হত স্বার্থে কষ্ঠকরে হলেও বুধবারের আধা বেলা হরতাল শান্তিপূর্ণ ও স্বতস্ফুর্ত ভাবে পালনের জন্য সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজার এর পক্ষ থেকে বিনীত অনুরোধ করছি।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”