মৌলভীবাজারে কুদালি ছড়া পূন:খনন কাজের উদ্বোধন (ভিডিও সহ)

জানুয়ারী ৭, ২০১৭, ৪:৩৪ অপরাহ্ণ
সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

হোসাইন আহমদ॥ মৌলভীবাজার শহরের মধ্য দিয়ে ভয়ে যাওয়া কুদালি ছড়া খনন কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম।
বাংলাদেশ কৃষি উন্নয় কর্পোরেশন (বিএডিসি) সিলেট বিভাগ ক্ষুদ্রসেচ উন্নয়ন প্রকল্প এর অধিনে ৭ জানুয়ারী শনিবার সকালে শহরের কুদালিপুল এলাকায় আনুষ্ঠানিক ভাবে এর উদ্বোধন করা হয়।
সদর উপজেলা চেয়ারম্যাান মোঃ মিজানুর রহমান মিজান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ শাহ জালাল, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইকবাল হোসেন।
পৌরসভার ১ নং ওয়র্ডের কাউন্সিলর স্বাগত কিশোর দাশ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাংবাদিক রাধাপদ দেব সজল, এস এম উমেদ আলী, পৌর কাউন্সিলর জালাল আহমদ, আয়াছ আহমদ, মোস্তফাপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম (তাজ), ও সাবেক ইউপি চেয়ারম্যান রুমেল আহমদ, জনপ্রিয় ফেইসবুক পেইজ “সপ্নের শহর” মৌলভীবাজারের কর্ণধার ডোরা প্রেন্টিস প্রমুখ।

ঐ প্রকল্পের অধিনে সাড়ে ৫ কিঃ মিঃ খাল ১০ ফুট গভীর ও ৪০ ফুট চূড়া খনন করা হবে। এর ব্যয় হবে ৫৩ লক্ষ টাকা। কুমিল্লার ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স রিয়েল কন্সাট্রাকশন কাজটি করছে।
উল্লেখ্য প্রায় ৩ বছর পূর্বে জলাদ্বতা নিরসনে জ্যাইকার অর্থায়নে কুদালী খনন কাজ সম্পন্ন করা হয়। তবে ঐ খনন কাজের পর পৌর কোন সুফল পায়নি।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রকৃতি মুখরিত মৌলভীবাজারের সুন্দর বর্ধিত করার জন্য সরকার ধারাবাহিক ভাবে কাজ করে যাচ্ছে। এ খনন কাজ তার একটা অংশ। কোন বাধা প্রতিবন্ধকতা আমাদের এই কাজকে আটকাতে পারবেনা। সকলের সহযোগীতায় আমরা মৌলভীবাজার পৌরসভা ও সদর উপজেলাকে পানি বন্দি থেকে মুক্ত করতে ওই খনন কাজ পূর্ণ করব।

loading...

মন্তব্য করুন