রাজনগরের করিমপুর চা-বাগানে শ্রমিকদের ২ঘন্টা কর্ম বিরতি

এপ্রিল ১৪, ২০১৮, ২:৪৯ অপরাহ্ণ এই সংবাদটি ৭৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ রাজনগর উপজেলার লংলা ভ্যালীর (অঞ্চলের) করিমপুর  চা- বাগানে মজুরী বৃদ্ধির চুক্তি সম্পাদনে  মালিক পক্ষের কালক্ষেপণের প্রতিবাদে চা-শ্রমিকেরা দু’ঘন্টার কর্ম বিরতি ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। শ্রমিকরা মজুরী বৃদ্ধির দাবীতে করিমপুর চা-বাগানের নাত ঘরে এ প্রতিবাদ সভার আয়োজন করে।

১২ এপ্রিল বৃহস্পতিবার  নটা থেকে দু’ঘন্টা বাগানের ৮শ ২৬ জন স্থায়ী ও অস্থায়ী ৩শ শ্রমিক কাজে যোগ দেয়নি। তারা বাগানের নাত ঘরে অবস্থান নেয়।

৮৫ টাকা দৈনিক হাজিরার চুক্তির মেয়াদ শেষ হওয়াতে নতুন করে হাজিরা বৃদ্ধি করে চুক্তি সম্পাদনে মালিক পক্ষের কালক্ষেপন করার প্রতিবাদে  প্রত্যেক ভ্যালীতেই চা-শ্রমিকদের দাবী আদায়ে এ ধর্মঘট পালন করা হয়।

কর্মবিরতি  শেষে বৃহস্পতিবার  সকাল ১১টায় রাজনগরে ডানকান ব্রাদ্রার্স লিমিটেড এর মালিকানাধীন করিমপুর চা-বাগানের বিক্ষোব্ধ শ্রমিকেরা  নাত ঘরে প্রতিবাদ সভা করেন। পঞ্চায়েত সভাপতি আদনারায়ন গোয়ালার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন লংলা ভ্যালীর সভাপতি মোঃ শহীদুল ইসলাম, সম্পাদক সঞ্জু অধিকারী, করিমপুর চা-বাগানের শ্রমিক নেতা শ্রীদূর্গা নাইডু, প্রমুখ। এ ব্যাপারে জানতে চাইলে ব্যবস্থাপক আবুল কালাম প্রামানিকের সাথে আলাপ করলে  তিনি দুই ঘন্টার কর্ম বিরতীর কথা স্বীকার করে বলেন শ্রমিকদের বেতন ভাতা বৃদ্ধির দাবী জানিয়েছে  এ বিষয়টি লেবার হাউজের । তারা দু’ঘন্টা পর শান্তিপুর্ণ ভাবে কাজে যোগদান করেছে।  

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”