রাজনগরে সর্বত্র উপজেলা নির্বাচনের হাওয়া বইছে

জানুয়ারী ২৩, ২০১৯, ১১:২১ অপরাহ্ণ এই সংবাদটি ১,১৬৬ বার পঠিত

আউয়াল কালাম বেগ॥ ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত রাজনগর উপজেলা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতেনা কাটতেই উপজেলা নির্বাচনের তফসিল ঘোষনার আগেই রাজনগর উপজেলায় সর্বত্র বইছে নির্বাচনী গরম হাওয়া। পাড়া মহল্লায়, হাঠে বাজারে, চায়ের দোকানে ভোটারদের মধ্যে চলছে ভালমন্দ প্রার্থী বাছাইয়ে আলোচনা ও সমালোচনাা। প্রার্থী চূড়ান্ত করতে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতা ও কর্মিদের মধ্যে তেমন একটা আগ্রহ দেখা না গেলেও আওয়ামীলীগ এবং তৃণমূলের নেতা ও কর্মীদের মধ্যে আছে ব্যাপক আলোচনা ও সমালোচনা।  বিএনপি ও জামায়াতে ইসলামী কেন্দ্রের সিদ্ধান্তের অপেক্ষায় আছে। এবার  প্রথম বারের মতো দলীয় প্রতিকে উপজেলা নির্বচন হবে বলে সম্ভাব্য প্রার্থী আওয়ামীলীগের মধ্যে শুধু চেয়ারম্যান পদে প্রায় এক ডজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। সকলেই দলীয় প্রতীক পেতে কেন্দ্রের দিকে দৌড় ঝাপ শুরু করেছেন। সম্ভাব্য প্রার্থীরা নিজেকে যোগ্যতার মাফকাটিতে জনগনের বিবেচনায় আনতে চাইছেন। এ দিকে প্রধান বিরোধীদল বিএনপি জামায়াতে ইসলামী নির্বাচনের প্রতি তাদের কোন আগ্রহ নেই। উপজেলা বিএনপির সাধারন সম্পাদক এম এ হাকিম বকস বলেন কেন্দ্র সিদ্ধান্ত দিলে রাজনগরে প্রার্থী দেয়ার চিন্তা করবে দল। একই কথা জেলা জামায়াতে ইসলামীর আমীর আব্দুল মান্নানেরও। তিনি বলেন দলীয় সরকারের অধিনে নির্বাচন সুষ্ট হয়না। গত একাদশ সংসদ নির্বাচনই তা প্রমান করে। আসন্ন উপজেলা নির্বাচনে অংশ গ্রহন করা প্রশ্নই আসেনা । তিনি বিগত  দুইবার উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করে অল্প ভোটের ব্যবধানে হেরেছিলেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও  দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুদ্দোজা ভেলাই মিয়া বলেন আওয়ামীলীগ সব সময় নির্বাচনমুখী দল তাছাড়া দলে যোগ্য প্রার্থীরও অভাব নেই, ভোটের ও অভাব নেই। তিনি নৌকা প্রতীক পাবেন বলে আশাবাদী।

আ্ওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন চেয়ারম্যান পদে রাজনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক দুই বারের উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. মিছবাহুদ্দোজা ভেলাই,  সাধারন সম্পাদক বর্তমান চেয়ারম্যান আছকির খান, মনসুরনগর ইউনিয়নের দুই বারের বর্তমান চেয়ারম্যান মিলন বখত, টেংরা ইউনিয়নের টানা দুইবারের বর্তমান চেয়ারম্যান টিপু খান, কামারচাক ইউনিয়নের দুইবারের বর্তমান চেয়ারম্যান নজমুল হক সেলিম, মনসুরনগর ইউনিয়নের দুই বারের সাবেক চেয়ারম্যান ছাদিকুর রহমান, মুন্সীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাতির মিয়া,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুক্তরাজ্য প্রবাসী মোঃ শাহজান খান, বিএনপির ও ২০ দলীয় জোটের সম্ভাব্য প্রার্থীরা হলেন রাজনগর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক এম হাকিম বকস সুন্দর, সহ-সভাপতি নুরুল ইসলাম সেলুন, জামায়াতে ইসলামীর জেলা আমীর আব্দুল মান্নান, খেলাফত মজলিসের জেলা সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল ও এডভোকেট আব্দুল মতিন চৌধুরী।

ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ফারুক আহমদ,  রাজনগর পল্লী বিদ্যুৎ সমিতিরি চেয়ারম্যান শাহেদুজ্জামান আনসারী মনাই, রাজনগর প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুর রহমান সোহেল, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য ২নং উত্তরভাগ ইউনিয়ন নিবাসী ছাইফুল আহমদ ছফু ও  মাওলানা খালেদ সাইফুল্লাহ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ডলি বেগম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা জাফর, সাবেক ইউপি সদস্য মুক্তি চক্রবর্ত্তী।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”