শ্রীমঙ্গলে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনা মূল্যে বীজ, সার ও নগদ অর্থ বিতরণ

এপ্রিল ১৫, ২০১৮, ৮:৩০ অপরাহ্ণ এই সংবাদটি ৬০ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কৃষি প্রণোদনা কর্মসূচীর খরিফ ১/২০১৮-২০১৯ মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনা মূল্যে বীজ, রাসায়নিক সার ও নগদ অর্থ সহায়তার লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূলে প্রনোদনা কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়েছে।

রোববার ১৫ এপ্রিল সকালে উপজেলা প্রশাসন, কৃষি অফিস শ্রীমঙ্গল এর আয়োজনে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মিলনায়তনে  উপজেলা নির্বাহী অফিসার মো: মোবাশশেরুল ইসলামের সভাপতিত্বে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূলে বীজ ও সার বিতরনের মধ্য দিয়ে এ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ ও সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের চাষাবাদের জমি রয়েছে, যেখানে ফসল উৎপাদন করা হচ্ছে। কিন্তু এই চাষাবাদ পদ্বতি আরো সহজতর করতে কৃষকদের জন্য নানান পদক্ষেপ নিয়েছে সরকার। সঠিক ভাবে ও সঠিক সময়ে কৃষকরা যাতে ফসল ফলাতে পারে তার জন্য সরকার কাজ করে যাচ্ছে। যারমধ্যে সরকার কৃষকদের জন্য বিনা মুল্যে সার ও বীজ দিচ্ছে যাতে কৃষকরা আগ্রহ নিয়ে চাষাবাদ করতে পারে। তিনি বলেন, সরকারে থেকে দেয়া বীজ ও সার দিয়ে কৃষকরা সাবলম্বি হতে এটাই প্রত্যাশা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, কালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুুজিবুল রহমান মুজুল, ভুনবীর ইউনিয়নের চেয়ারম্যান মো: চেরাগ আলী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী প্রমুখ। এছাড়াও  অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্যসহ উপজেলার বিভিন্ন এলাকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকগন উপস্থিত ছিলেন।

শ্রীমঙ্গল উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মুনালিসা সুইটি জানান শ্রীমঙ্গল উপজেলার ১৭৭৫জন উফশী আউশ ও ২০০ জন নেরিকা আউশ চাষীদের মধ্যে মোট ১৯৭৫ জন কৃষকের মধ্যে এ বীজ ও সার বিতরন করা হবে। প্রত্যেককে ৫কেজি বীজ, ২০ কেজি, ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার দেয়া হবে, এবং উফশী আউশ চাষীদেরকে ৫০০ টাকা  ও নেরিকা আউশ চাষীদেরকে ১০০০ টাকা করে দেয়া হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”