শ্রীমঙ্গলে বাউল উৎসব-২০১৯ এর গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত

ফেব্রুয়ারী ৯, ২০১৯, ১১:৪৮ পূর্বাহ্ণ এই সংবাদটি ১১২ বার পঠিত

বিকুল চক্রবর্তী॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মাসব্যাপি বাউল উৎসব প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড সম্পন্ন হয়েছে।

আরডিআরএস এর ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকি উপলক্ষ্যে শ্রীমঙ্গলের জেলা পরিষদ অডিটরিয়ামে শুক্রবার বিকেলে আরডিআরএস স বাংলাদেশ শ্রীমঙ্গল শাখার উদ্যোগে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্টিত হয় সেরা বাউল প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল।

মাসব্যাপি উৎসবে দু’টি ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্টিত হয়। প্রতিযোগিতায় ৬ষ্ট থেকে ১০ম ও এইচএসসি উর্ধ্বোরা অংশ গ্রহন করে। মোট ৪০ জন প্রতিযোগীর মধ্যে ফাইনালে দু’টি শাখায় ১৮ জন অংশ গ্রহন করে।  দুটি ক্যাটাগরিতে প্রথম, ২য় ও ৩য়  ৩ জন করে ৬ জনকে পুরস্কৃত করা হয়।

৮ ফেব্রুয়ারী শুক্রবার বিকেলে কেক কেটে বাউল উৎসবের উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। রাতে এ উৎসবের সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরডিআরএস কর্মকর্তা শাহিদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল এর সিনিয়র এ এস পি আশরাফুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন সিনিয়র এ এস পি গৌতম দেব, শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমীর পরিচালক বিকুল চক্রবর্তী, ইমজা মৌলভীবাজারের সহ সভাপতি আহমদ ফারুক মিল্লাদ, অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী, সাংবাদিক শামীম আক্তার হোসেন, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব বুলবুল আনাম ও সাংবাদিক এস কে দাশ সুমন প্রমূখ।

আয়োজকরা জানান, তাদের এপ্রচেষ্ঠা অব্যাহত থাকবে। তারা চাচ্ছেন সাংস্কৃতিক ও ক্রীড়া উন্নয়নের মাধ্যমে দেশের যুব সমাজকে মাদক মুক্ত রাখা। এ প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বুলবুল এনাম, সুচিত্রা দেব ও রুমানা আক্তার শিল্পা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”