শ্রীমঙ্গলে বিজিবি সেক্টরের ভিতরে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত

জানুয়ারী ৪, ২০১৮, ৯:১২ অপরাহ্ণ এই সংবাদটি ৬৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বডারর্গাড বাংলাদেশের শ্রীমঙ্গল সেক্টরের ভিতরে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে। এতে কুয়েত সেনাবাহিনীর মেজর জেনারেল, কর্ণেল, মেজর ও বাংলাদেশ সেনাবাহিনীর এক পাইলট সহ ১৬ জন আহত হয়েছেন।

জানাযায়, বুধবার ৩ জানুয়ারি সকাল সাড়ে ১০টার দিকে দেশী বিদেশী সেনাবাহিনীর পাইলট ও  ক্রু পাইলটসহ ১৬ জন নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর এ হেলিকপ্টার অবতরনের সময় বিজিবি হেলিপেডের দুইশত গজ দুরত্বে একটি টিন সেডের ঘরের উপরে ছিটকে পড়ে। এ সময় হেলিকাপ্টারের পিছনের অংশ ভেঙ্গে দ্বিখন্ড হয়ে যায়। খবর পেয়ে বিজিবি এ সেনা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌছে ও দূর্ঘটনা এলাকায় কাউকে প্রবেশ করতে দেয়নি।

আহতরা হলেন কুয়েত সামরিক বাহিনীর মেজর জেনারেল খালিদ আহমদ আব্দুল্লাহ ও আলী আল বাসার সহ আরো কয়েকজন। শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক রিপন চন্দ্র দাস জানান, আহতদের মধ্যে দু’জন বিজিবি কর্মকর্তা,বাকি ৩’জন বিদেশি নাগরিক। বিজিবি কর্মকর্তারা হলেন লেফটেন্যান্ট মেহেদী ও সিনিয়র ওয়ারেন্ট কর্মকর্তা মোঃ ফরহাদ।

একটি নির্ভর যোগ্য সূত্র জানায়, কুয়েত সেনাবাহিনীর এই প্রতিনিধি দল শ্রীমঙ্গল গ্রান্ড সুলতান রিসোর্টে একটি অনুষ্ঠানে যোগ দিতে আসেন।

এর আগে ১লা জানুয়ারি কুয়েতের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ খালিদ আল খদরের নেতৃত্বে ১০ সদস্যের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল ঢাকায় আসেন।

ঘটনার পর বিজিবি ও সেনা সদস্যরা উদ্ধার কার্য চালায়। এ সময় হেলিকাপ্টারের ভেতর থেকে আহত অস্থায় ৩ জন কুয়েত সেনাবাহিনীর কর্মকর্তা সহ ১৬ জনকে উদ্ধার করে। আহতদের মধ্যে কুয়েত সেনাবাহিনীর ৩ কর্মকর্তাকে মৌলভীবাজার সদর হাসপাতাল ও শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”