শ্রীমঙ্গলে মাস ব্যাপী মুকিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

ডিসেম্বর ৬, ২০১৮, ১০:৪৩ অপরাহ্ণ এই সংবাদটি ৩০ বার পঠিত

বিকুল চক্রবর্তী॥ বিজয়ের মাস উপলক্ষ্যে ও শ্রীমঙ্গল মুক্ত দিবসে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব প্রাঙ্গনে মাসব্যাপী ‘বিকুল চক্রবর্তীর সংগৃহিত মুক্তিযুদ্ধের আলোকচিত্র ও স্মারক প্রদর্শনী’র উদ্বোধন করা হয়েছে।

প্রেসক্লাবের উদ্যোগে ৬ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে স্থানীয় মুক্তিযোদ্ধাদের নিয়ে এই প্রদর্শনীর উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শ্রীমঙ্গল মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার  নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল এ এস পি মো: আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কুমুদ রঞ্জন দেব, সাবেক ডেপুটি কমান্ডার মোয়াজ্জেম হোসেন ছমরু, মুক্তিযোদ্ধা রথিকান্ত রায়, মুক্তিযোদ্ধা হাজী আছদ্দর আলী, মুক্তিযোদ্ধা শিব শংকর তাঁতি, মুক্তিযোদ্ধা তারা মিয়া, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি চৌধুরী ভাস্কর হোম, দ্বারিকা পাল মহিলা ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী, মাই টিভির মৌলভীবাজার প্রতিনিধি সঞ্জয় কুমার দে, এশিয়ান টিভির প্রতিনিধি এস কে দাশ সুমন,  প্রথম আলো প্রতিনিধি শিমুল তরফদার প্রমূখ।

প্রদর্শনীতে মৌলভীবাজার জেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বহনকরা বিভিন্ন পেক্ষাপটের আলোকচিত্র, শহীদ মুক্তিযোদ্ধাদের ব্যবহৃত স্মারকসহ বাঙ্গালীর স্বাধীকার আন্দোলন থেকে শুরু করে বিভিন্ন পেক্ষাপটের দুই শতাধিক ছবি ও ম্বারক স্থান পেয়েছে। প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাক সাংবাদিক বিকুল চক্রবর্তী জানান, প্রদর্শনীটি পুরো ডিসেম্বর মাস জুড়ে নতুন প্রজম্বের জন্য উন্মুক্ত থাকবে।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”