শ্রীমঙ্গলে শাহীবাগ এলাকাবাসীর উন্নয়ন পরিকল্পনা সভা অনুষ্ঠিত

ডিসেম্বর ২, ২০১৭, ১১:০৯ অপরাহ্ণ এই সংবাদটি ৫৩ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গল শাহীবাগ আবাসিক এলাকার সার্বিক উন্নয়নের লক্ষ্যে এলাকাবাসী সবাই একত্রিত হয়ে উন্নয়ন পরিকল্পনা সভা করেছে এলাকাবাসী।
১ ডিসেম্বর শুত্রুবার সন্ধ্যায় শ্রীমঙ্গল শহরতলীর একটি কনফারেন্স হলে উন্নয়ন পরিকল্পনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলাকার বিশিষ্ট ব্যাক্তি ও সমাজসেবক শাহীবাগ এলাকার স্থানীয় বাসিন্দা আওয়ামীলীগ নেতা মানিক মিয়া এবং সঞ্চালনায় ছিলেন মোঃ মোছাব্বির আলী মুন্না।
অনুষ্ঠিত সভায় উন্নয়নের প্রস্তাব রেখে বক্তব্য রাখেন এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
সভায় এলাকার উন্নয়ন ঘটানা, জলাবদ্ধতা দূরীকরণে স্থায়ী সমাধানের ব্যবস্থা, রাস্থাঘাট সংস্কার ও পিচ ঢালাই করা, ড্রেনেজ ব্যবস্থা করা ইত্যাদি বিষয় নিয়ে উম্মুক্ত আলোচনা করা হয়। এছাড়াও এলাকার উন্নয়ন ঘটানোর জন্য বিভিন্ন বিষয় নিয়ে পরামর্শমূলক বক্তব্য রাখেন অনেকেই।
আলোচনা সভা শেষে এলাকার উন্নয়ন করার লক্ষ্যে এলাকাবাসীর সকলের সম্মতিক্রমে “শাহীবাগ আবাসিক এলাকা উন্নয়ন কমিটি ” গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়। এবং ৩১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি ও ১১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।
আহবায়ক যারা হলেন মোঃ মোছাব্বির আলী মুন্না, আব্দুস সামাদ রিপন,শহিদুল ইসলাম, নজরুল ইসলাম, আনোয়ার মিয়া, রানা পারভেজ, মোঃ আব্দুর রশিদ, রাজীব হোসেন, জাকির হোসেন মোমিন, হাসান সারোয়ার জনি, তৈয়ব আলী। আগামী ১ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করা হবে।
উল্ল্যেখ্য যে শাহীবাগ আবাসিক এলাকা শ্রীমঙ্গল উপজেলার মধ্যে একটি অবহেলিত এলাকা। বর্তমান সরকারের চলমান উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত হয়ে আছে। এলাকার রাস্তাঘাট, জলাবদ্ধতার স্থায়ী কোন সমাধান না থাকায় বর্ষার সময় রাস্থায় হাটু পানি হয়ে থাকে, ঘড় বাড়িতে পানি ঢুকে ব্যপক ক্ষতীর স্বীকার হতে হচ্ছে। এলাকার শিক্ষার্থীরা স্কুল কলেজে যাতায়াত করতে ব্যাঘাত সৃষ্টি হয়। এই এলাকার সার্বিক উন্নয়ন ঘটাতে দল মত নির্বিশেষে এলাকাবাসী সম্মিলিত হয়ে উন্নয়ন কমিটি গঠন করার উদ্যোগ নেয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন