শ্রীমঙ্গলে শিক্ষাঙ্গনে সচেতনতামূলক মাদক বিরোধী আলোচনা সভা

আগস্ট ৯, ২০১৮, ১১:০৪ অপরাহ্ণ এই সংবাদটি ১০৪ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের সচেতনকরার লক্ষ্যে শ্রীমঙ্গলের বি টি আর আই উচ্চ বিদ্যালয় ও হাজী রাশিদ মিয়া মেহেরজান উচ্চ বিদ্যালয়েপৃথক পৃথক ভাবে শিক্ষাঙ্গনে সচেতনতামূলক মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ৯ আগস্ট সকাল সাড়ে ১০টায় সিন্দুরখান রোডস্থ হাজী রাশিদ মিয়া মেহেরজান উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন হাজী রাশিদ মিয়া মেহেরজান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন জেলা  মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক সুবোধ কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন আদর মাদকা শক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রেও পরিচালক নিখিল তালুকদার,শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল, সাংবাদিক ও লেখক এহসান বিন মুজাহির প্রমুখ।

এদিকে বেলা ১২টায় শ্রীমঙ্গলের বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েক আহমদ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক সুবোধ কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেনআদর মাদকাশক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রেও পরিচালক নিখিল তালুকদার, শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল, সাংবাদিক ও লেখক এহসান বিন মুজাহির, মাদক বিরোধী সংগঠক ও সমাজ কর্মী রিপন আহমদ প্রমুখ। আরও বক্তব্য রাখেন সমাজ কর্মী অলিউল্লাহপলিন।

সভায় বক্তারা বলেন, মাদক হচ্ছে এক ধরণের মরণ ব্যাধী নেশা যে নেশার ছোবলেপড়ে দেশেরতরুণসমাজআজধংসেরদিকে ধাবিত হচ্ছে। একটি সুন্দও সমাজ ও দেশ বিনির্মানে যুব সমাজের ভূমিকা অপরিসীম সেক্ষেত্রে যুব করা যদি মাদকা সক্ত হয় তবে দেশ অন্ধকারে নিমজ্জিত হবে।তাই মাদকের ছোবল থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহবান জানানো হয়।

মাদকা সক্তরা টাকার জন্য চুরি, ছিনতাই, ডাকাতি, খুন, রাহাজানিসহ বিভিন্ন ধরনের অপরাধ মুলক কাজে জড়িত হয়, সেক্ষেত্রে অপরাধ বৃদ্ধি পায় ফলে দেশে অশান্তি সৃষ্টি হয়। অনেকে মাদকা সক্ত হয়ে নিজের বন্ধু বান্ধব মা-বাবাকে পর্যন্ত খুন করে ফেলে যার বাস্তব উদাহরণ ঐশি নামের মেয়ে, যে মাদকা সক্ত হয়ে নিজের মা-বাবাকে খুন করেছিল তাই অধিকাংশ অপরাধমূলক কাজের সাথে মাদকা সক্তরা জড়িত। মাদক মুক্ত পরিবার গঠন ও শিক্ষার্থীরা যাতে মাদক সেবন থেকে দুরে থাকে সেজন্য মাদকের বিরুদ্ধে সচেতন হওয়ার আহবান জানানো হয়। এ সময় বক্তারা শতাধিক শিক্ষার্থীদের মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”