শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইন্ক-এর উদ্দ্যোগে মহান স্বাধীনতা দিবস পালন

April 10, 2019,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ আমেরিকায় বসবাসরত শ্রীমঙ্গল প্রবাসীদের সংগঠন শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইন্ক-এর উদ্দ্যোগে মহান স্বাধীনতা দিবস এবং জাতীয় দিবস পালিত হয়েছে। রোববার ৩১ মার্চ সন্ধ্যা ৬টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের মামুন টিউটরিয়ালে ৪৮তম স্বাধীনতা দিবস পালন করা হয়।

বিপুল সংখ্যক শ্রীমঙ্গল বাসীর উপস্থিতিতে সংগঠনের সভাপতি মামুনুর রশীদ শিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাক এলাহী চমনের

সঞ্চালনায়  আলোচনা অনুষ্ঠানের শুরুতেই স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে দীর্ঘ ৯ মাস যুদ্ধের স্মৃতিচারণ করেন সংগঠনের উপদেষ্টা, শ্রীমঙ্গলের বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইকবাল, তাহার যুদ্ধে অংশগ্রহণ ও সেই সময়

তার দেখা বিভিশিখাময় অমানবিক হত্যাযজ্ঞের বর্ননা তুলে ধরেন এবং স্বাধীনতা যুদ্ধে শ্রীমঙ্গলবাসীর অবদানের কথা উল্লেখ করনে।

অনুষ্ঠানে উপস্থিত প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আখতার আলীর সহধর্মিনী,

উপদেষ্টা রোকেয়া আক্তার চৌধুরী যুদ্ধকালীন সময়ে তাহার পরিবারকে নিয়ে দুঃসময়ে দিনাতিপাত এবং স্বামীর যুদ্ধে অংশগ্রহণের কিছু ঘটনা আলোকপাত করেন।

অতঃপর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক সিলেটের গর্ব জেনারেল আতাউল গনি ওসমানি সহ সকল পঙ্গু মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া পরিচালনা করেন সংগঠনের উপদেষ্টা লুৎফে এলাহী মবু।

মহান স্বাধীনতা দিবস এবং জাতীয় দিবস এর আলোচনা পর্বের শেষে সংগঠনের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের কার্যকরী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৯মে ২০১৯ রবিবার, তাজমহল রেষ্টুরেন্ট-এ ইফতার মাহফিল পরিচালনার জন্য সংগঠনের সহ-সভাপতি সুফিয়ান আহমদ চৌধুরীকে আহ্বায়ক ও যুগ্ম সাধারণ সম্পাদক আলতাফ হোসেনকে সদস্য সচিব করে একটি সাবকমিটি গঠন করা হয়। এবং আগামী জুলাই মাসে পিকনিক করার জন্য সংগঠনের উপদেষ্টা এবাদ চৌধুরীকে আহ্বায়ক ও সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমানকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয় । ওই উভয় কমিটিতে সহ-সভাপতি মিজানুর রহমানকে যুগ্ম আহ্বায়কের দ্বায়িত্ব প্রদান করা হয়। পরিশেষে সংগঠনের সভাপতি মামুনুর রশীদ শিপু স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার জন্য উপস্থিত সকলকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলকে নৈশভোজে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানিয়ে সভার কাজ সমাপ্ত ঘোষনা করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com