সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মান  উন্নয়নে পর্যাপ্ত সহযোগিতা করছে-হুইপ শাহাব উদ্দিন এমপি

জুলাই ৭, ২০১৮, ১০:২৩ অপরাহ্ণ এই সংবাদটি ৭৯ বার পঠিত

আব্দুর রব॥ জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন এমপি বলেছেন, পাহাড়ে-সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে সরকার পর্যাপ্ত সাহায্য সহযোগিতা করছে। আওয়ামীলীগ সরকার শুধু মুল ধারার জনগোষ্ঠীকে নয়, সমাজের অবহেলিত বেদে, হিজড়া, ভিক্ষুকসহ অন্যান্য পিছিয়ে পড়াদেরও সহযোগিতা করছে। অচিরেই বাংলাদেশকে ভিক্ষুকমুক্ত দেশ ঘোষণা করা হবে।

তিনি ৭ জুলাই শনিবার দুপুরে বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের বেরেঙ্গা খাসিয়া পান পুঞ্জির ৮৮ জন শিক্ষার্থী ও পান চাষীকে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রাপ্ত শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, কৃষি সহায়তার চেক ও একটি ম্যাক্সি পিকআপ গাড়ি বিতরণের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। হুইপ শাহাব উদ্দিন এমপি বেরেঙ্গা পুঞ্জির বাসিন্দাদের ধন্যবাদ জানান এজন্য যে, তারা প্রধানমন্ত্রীর দৃষ্ঠি আকৃষ্ট করতে পেরেছেন। বড়লেখার অন্যান্য খাসিয়া পুঞ্জিতেও এভাবে সরকারী সহায়তা প্রদান করা হবে বলে তিনি আশ্বস্থ করেন।

ইউএনও মুহাম্মদ সুহেল মাহমুদের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা দেবল সরকারের পরিচালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সহিদুর রহমান, উপজেলা আ’লীগের সহসভাপতি প্রণয় কুমার দে, সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, বেরেঙ্গা পানপুঞ্জির মন্ত্রী (হেডম্যান) কোয়ান সিং পেরঙ্গে, পল্লী বিদ্যুতের ডিজিএম সুজিত কুমার বিশ্বাস, উপজেলা সমবায় কর্মকর্তা সফিকুল ইসলাম প্রমূখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”