সীমান্তে সংযুক্ত হলো আরও একটি বিওপি স্থাপন

মার্চ ১৩, ২০১৮, ৬:৪০ অপরাহ্ণ এই সংবাদটি ১২৫ বার পঠিত

বিকুল চক্রবর্তী॥ শ্রীমঙ্গল সিন্দুরখান ইউনিয়নের জুলেখানগর সীমান্তে ৪৬ বডার গার্ড এর নিয়ন্ত্রনে আরও একটি বিওপির স্থাপন করা হয়েছে।

১৩ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল জাহিদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

৪৬ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর খালেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোবাশশেরুল ইসলাম, শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম ।  এ সময় সীমান্তের আইনশৃঙ্খলা রক্ষা ও মাদক পাচার রোধে অনুষ্ঠিত হয় এক মত বিনিময় সভা। সভায় আরো উপস্থিত ছিলেন নবগঠিত এ বিওপির কোম্পানী কমান্ডার হাবিলদার জজ মিয়া, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী ও সিন্দুরখান ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল হেলাল।

উদ্বোধন শেষে অতিথিরা বিওপি ক্যাম্পাসে বেশ কয়েকটি ফলে চারা রোপন করেন।

সেক্টর কমান্ডার কর্নেল জাহিদ হোসেন জানান, এই এলাকায় বিওপি হওয়াতে এখানে সীমান্ত আগের চেয়ে আরো সুরক্ষিত থাকবে। এবং  এ লাকার সীমান্ত অপরাধ হ্রাসসহ কমবে মাদক পাচার। এই বিওপির আগে পাশবর্তী কালিঘাট ও হরিণ ছড়া বিওপি থেকে নিয়ন্ত্রন করা হতো। এটি দেশের উন্নয়ন যাত্রারই একটি অংশ। শুধু এই জুলেখা নগর নয় এই ৪৬ বিজিবির অধিনে গত দেড় বছরে আরও ১৪টি বিওপি উদ্বোধন করা হয়েছে। এ সময় তিনি বলেন, সীমান্ত অপরাধ কমাতে মাদকের ব্যবসায়ীদের পুরবাসিত করতে বিজিবি মাদক ব্যবসায়ীদের বিকল্প জীবিকায়নের প্রকল্প হাতে নিচ্ছে।

               

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”