স্বেচ্ছাশ্রমে কোদালিছড়া খননের উদ্যোগ

জানুয়ারী ১০, ২০১৮, ১০:৩১ অপরাহ্ণ এই সংবাদটি ১২০ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার শহরের পানি নিষ্কাশনের প্রধান জলাধার- কোদালিছড়া। দিনদিন ভরাট ও সংকুচিত হয়ে পানি প্রবাহ কমে আসছে।
এ অবস্থায় ১০ ফেব্রুয়ারি স্বেচ্ছাশ্রমে কোদালিছড়া খনন ও পরিচ্ছন্নতা অভিযান চালানোর উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন ও মৌলভীবাজার পৌরসভা।
বুধবার ১০ জানুয়ারি দুপুরে মৌলভীবাজারের জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল আলম খান, চেম্বার সভাপতি কামাল হোসেন, আলোকধারা সভাপতি ডা. এম এ আহাদ, উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হকসহ সাংবাদিক, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, নির্বাহি প্রকৌশলীগণ এবং সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় সিদ্ধান্ত হয়েছে- ১০ ফেব্রুয়ারি স্বেচ্ছাশ্রমে কোদালিছড়া খনন ও পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে। এতে শহরের সকল সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সরকারি-বেরসকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিরা অংশগ্রহণ করবেন। এ উপলক্ষে ৮ ফেব্রুয়ারি একটি সচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হবে। এছাড়া ৩০ জানুয়ারি আরেকটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে।
স্বেচ্ছাশ্রমে অংশগ্রহণের জন্য আগ্রহী সংগঠন, প্রতিষ্ঠানকে ২৫ জানুয়ারির মধ্যে অতিরিক্ত জেল প্রশাসক (সার্বিক) এবং মৌলভীবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলীর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”