হাসিনা-মোদি উদ্বোধন করলেন কুলাউড়া-শাহবাজপুর রেললাইন পুনর্বাসন কাজের

সেপ্টেম্বর ১০, ২০১৮, ৯:৩৮ অপরাহ্ণ এই সংবাদটি ৩৪৬ বার পঠিত

বিশেষ প্রতিনিধি॥ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বহুল প্রতিক্ষিত কুলাউড়া-শাহবাজপুর রেললাইন সেকশন পূনর্বাসন প্রকল্প কাজের উদ্বোধন করলেন।

১০ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যা ৬ টায় উভয় দেশের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কাজের উদ্বোধন করেন। এসময় আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল সংযোগ (বাংলাদেশ অংশ) নির্মাণ প্রকল্প এবং বাহারামপুর-ভেড়ামারা বিদ্যুৎ সংযোগ এইচভিডিসি ইন্টার কানেকশন প্রকল্প উদ্বোধন করা হয়।

ভিডিও কনফারেন্সে দুই দেশের প্রধানমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ¬ব কুমার দেব, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

কুলাউড়া থেকে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম ও আদিবাসী নেত্রী ফ্লোরা বাবলী তালাং। এর আগে ওই মুহূর্তটি বরণ করতে প্রস্তুত ছিলো কুলাউড়া রেলওয়ে জংশন সংলগ্ন বিশাল মঞ্চ। তৈরি ছিলো বিশাল মঞ্চ ও দুই দেশের প্রধানমন্ত্রীর নামে ‘ফলক নির্মাণ’। শহরজুড়ে শোভা পায় বাংলাদেশ এবং ভারতের প্রধানমন্ত্রীর যৌথ ছবি সংবলিত বড়-বড় ফেস্টুন। অনুষ্ঠান সফল করতে পুলিশের পাশাপাশি সভাস্থলের আশপাশের দায়িত্ব পালন করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

রেললাইন পুনর্বাসনের কাজ ও কুলাউড়া জংশন স্টেশন প্রাঙ্গণে উদ্বোধনী মঞ্চে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শাহাব উদ্দিন এমপি, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন, মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) মোঃ তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোঃ শাহজালাল, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য অধ্যক্ষ রফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ, সাধারন সম্পাদক মিছবাহুর রহমান, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, জুড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান গুলশান আরা মিলি, কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু ইউসুফ, কুলাউড়া পৌরসভার মেয়র মোঃ শফি আলম ইউনুছসহ রেলওয়ে বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তাগণ। মঞ্চের সার্বিক তত্ত্বাবধায়কের দায়িত্বে ছিলেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ সাদী উর রহিম জাদিদ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”