৯ই জুন ইউকের বার্মিংহামের মৌলভীবাজার জনকল্যাণ কাউন্সিলের ৬৭ বছর পূর্তি

এপ্রিল ৯, ২০১৯, ৬:২৮ অপরাহ্ণ এই সংবাদটি ৭৭ বার পঠিত

বদরুল মনসুর॥ ১৯৫২ সাল থেকে ২০১৯ সাল. দীর্ঘ ৬৭ বছর সময়.  সুদীর্ঘ এই পরিক্রমায় দুনিয়ার কত যে পরিবর্তন হযছে তা বলতে গেলে বেহিসেব। এ সময়ের মধ্যে মৌলভীবাজারের মনুতে আর লন্ডনের থেমস নদীতে কত যে জল গড়িয়েছে তাও বেহিসেব।

অনেক কিছুরই হিসেব না রাখলেও ভাল কাজের হিসেব ও হদিস রাখতে মানুষ ভুল করেনা। তাই দেখা যায় ৬৭ বছর পর বার্মিংহামের মৌলভীবাজারীগন ঠিকই স্মরণ রেখেছেন তাদের পূর্বসূরীদের কল্যাণকামী কাজ সমূহকে। সুদীর্ঘ ৫/৬ যুগের ব্যবধানও পারেনি মানুষকে ভুলাতে। মুছাতে পারেনি তাদের মন থেকে পূর্বসূরী প্রিয়জনদের মানবকল্যাণী আন্দোলনের কথা।

১৯৫২ সাল, বাঙ্গালী জীবনে এক ঐতিহাসিক মাইল ফলক। এ সনেই সংগঠিত হয়েছিল মহান ভাষা আন্দোলন। ভাষার জন্য জীবন দিয়েছিলেন উর্দূভাষী পাকিস্তানীদের হাতে সালাম, বরকত, রফিক ও জব্বার। ঠিক এ বছরই বার্মিংহামের বাঙ্গালীগন প্রতিষ্ঠা করেন “বার্মিংহাম মৌলভীবাজার জনকল্যাণ কাউন্সিল”।

আগামী ৯ই জুন রোববার ২০১৯ তারিখে বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাচ্ছে মৌলভীবাজারবাসীর হৃদয়ের সম্মিলন। সম্মিলনকে সবদিক থেকে স্বার্থক করে তোলার জন্য আয়োজনকারীরা বৃটেনের মৌলভীবাজারী অধ্যুষিত এলাকা সমূহে যোগাযোগ করে চলেছেন নিরন্তর। তারা চান সম্মিলনীটি আরো দশটি ব্যবসায়িক সম্মিলনীর মত না হয়ে একটি অর্থবহ মিলনমেলা হয়ে উঠুক। যার সুফল শুধু মৌলভীবাজারের মানুষজন নয় বৃহৎ যুক্তরাজ্যের ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষই ভোগ করতে পারবেন। সেই ধারাবাহিকতায় গত ৭ ই এপ্রিল বৃটেনের ওয়েলসের সোয়ানসী শহরে রোজ ইন্ডিনিস রেষ্টুরেন্টে এক রোড শো অনুষ্ঠান ও ডিনারপার্টির আয়োজন করা হয়েছে। ইউকে ওয়েলস ক্যাটারাস এসোসিয়েশনের প্রেসিডেন্ট ও একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের ট্রাষ্টি বিশিষ্ট শিল্পপতি আব্দুল লতিফ কয়সর এর সভাপতিত্বে এবং  মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের এডমিন মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা ও বৃটেনের কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর এর পরিচালনায় অনুষ্ঠিত পোগ্রামে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল মিডল্যান্ড এর সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী  আলহাজ্ব হাবিবুর রহমান. ও বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল মিডল্যান্ড এর সাধারণ সম্পাদক কমিঊনিটি লিডার মোস্তফা কামাল বাবলু. সাবেক সেক্রেটারি মোঃ মোস্তাকিম চৌধুরী  সহ-সভাপতি আব্দুল কাদের আবুল, সোয়ানসীর বিশিষ্ট ব্যাবসায়ী গোলাম আবু সালেহ সুয়েব. গ্রেটার সিলেট কাউন্সিল ইন ইউকের সাউথ ওয়েলসের সেক্রেটারি সাবেক ছাত্রনেতা শাহ শাফি কাদির. মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিলের  যুগ্ম সাধারন সম্পাদক সাংবাদিক জয়নাল ইসলাম, সহ সভাপতি মোঃ শাহাবুদ্দীন সহ সভাপতি মোঃ মাসুদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক সানাওয়ার আহমেদ দুরুদ, সাংস্কৃতিক সম্পাদক ফখরুল ইসলাম রিপন, ধর্ম বিষয়ক সম্পাদক ফরিদ আহমেদ, প্রবীণ মুরব্বী আলহাজ্ব রকিব মিয়া, ইউকে ওয়েলস ক্যাটারাস এসোসিয়েশনের সেক্রেটারি আহমেদ আলী, আলহাজ্ব ছালিকুর রহমান, আহমেদুর রহমান পারভেজ, সাবেক ছাত্রনেতা আব্দুল ওয়াহিদ বাবুল, ওয়োলস কুলাউড়া সোসাইটির সভাপতি আলহাজ্ব ফিরুজ আলী, সাধারণ সম্পাদক বদর উদ্দিন চৌধুরী বাবর,  ইকবাল আহমদ, আব্দুল মোত্তালিব, আবুল কালাম, আব্দুল মোত্তালিব হুমায়ুন ও মুফতি মিয়া সহ সোয়ানসী ছাড়াও ওয়েলসের বিভিন্ন শহর থেকে আগত প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় সবার মতামতের ভিত্তিতে বৃটেনের কমিউনিটি লিডার ও মৌলভীবাজারের সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর কে মৌলভীবাজার জনকল্যাণ কাউন্সিলের ৬৭বছর পূর্তির পোগ্রামের ওয়েলস এম্ভেসেডর নিযুক্ত করা হয়।

প্রধান ও বিশেষ অতিথি সহ সকল বক্তারা সভার সভাপতিকে সুন্দর মিটিং ও মজাদার খাবার পরিবেশন করায় ধন্যবাদ জানানো সহ মৌলভীবাজার জনকল্যাণ কাউন্সিলের ৬৭বছর পূর্তির ঐতিহাসিক মিলন মেলা সফল করতে সভার সহযোগিতা কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”