কমলগঞ্জের আলীনগর চা বাগান কর্মচারীর বাসায় ডাকাতি ॥ ৫ লক্ষ টাকার মালামাল লুট

November 17, 2018,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর চা বাগানের এক কর্মচারীর বাসার পাহারাদারকে বেঁধে রেখে ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে ডাকাতি সংঘটিত হয়। ডাকাতদল নগদ ১০ হাজার টাকা, দুটি মুঠোফোন ও ৮ ভরি ওজনের স্বর্ণালঙ্কার লুটে নিয়েছে। শুক্রবার দিবাগত রাত ২টা থেকে আড়াইটা পর্যন্ত আলীনগর চা বাগানের অফিস কর্মচারী আবু তালেব (বাবুল)-এর বাসায় এ ঘটনাটি ঘটে।

আলীনগর চা বাগান সূত্রে জানা যায়,শুক্রবার রাত ২টায় ৮/১০ জনের ডাকাত দল এসে প্রথমে এ বাসার পাহারাদার দেও নারায়ণ (৩৫)-এর হাত পা ও মুখ বেঁধে ফেলে।  পরে ডাকাতদল দরজা ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে আবু তালেব ও তার স্ত্রীকে জিম্মি করে একটি স্টিল আলমারী ভেঙ্গে নগদ নগদ টাকা, দুটি ব্যবহারী মুঠোফোন ও স্বর্ণালঙ্কার লুটে নিয়ে যায়। ঘরে রক্ষিত অন্য একটি মুঠোফোনের মাধ্যমে  খবর পেয়ে রাত ৩টায় কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাসের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল হক বাদশাও রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন।

ডাকাত আক্রান্ত চা বাগান কর্মচারী আবু তালেব (বাবুল) ১৭ নভেম্বর শনিবার সকালে এ প্রতিনিধিকে বলেন, পাহারাদারকে বেঁধে দরজা ভেঙ্গে প্রবেশ করেই হাতে থাকা লম্বা ধরালো দা দেখিলে ভীতির সৃষ্টি করে ডাকাত দল। পরে  স্টিল আলমারী ভেঙ্গে সেখানে রক্ষিত নগদ ১০ হাজার টাকা, ৮ ভরি ওজনের স্বর্ণালঙ্কার ও দুটি মুঠোফোন লুটে বেরিয়ে যায়। নগদ টাকাসহ লুন্ঠিত সামগ্রীর মূল্য প্রায় ৫ লাখ টাকা হবে। যাবার সময় এক ডাকাত সদস্য হুমকি দিয়ে বলে থানায় মামলা দিয়ে লাভ হবে না। এতে উল্টো হয়রানির শিকার হতে হবে।

আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল হক বাদশা ডাকাতি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বাসার নিরাপত্তা ব্যবস্থা খুবই দুর্বল ছিল। ঘটনাস্থল পরিদর্শনের পর থেকে জোর পুলিশি তদন্ত শুরু হয়েছে। তিনি আরও বলেন, আক্রান্ত ব্যক্তি বা চা বাগান কর্তৃপক্ষ লিখিত অভিযোগ দিলে পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহন করা হবে। আবু তালেব বলেন, তারা এ ঘটনায় কমলগঞ্জ থানায় ডাকাতি মামলার প্রস্তুতি নিচ্ছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com