কমলগঞ্জে ন্যায্য মূল্যে বিক্রির ওএমএস-এর চাল পাচারকালে পিকআপসহ আটক-১

October 11, 2018,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রাম থেকে ন্যায্য মূল্যে বিক্রির ওএমএস-এর চাল পাচারকালে একটি পিকআপসহ ১ ব্যক্তিকে পুলিশ আটক করেছে। এ ঘটনায় কমলগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। বুধবার ১০ অক্টোবর রাত ৯ টায় চিৎলীয়া-কমলগঞ্জ সড়কের মঙ্গলপুর গ্রাম এলাকা থেকে কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক চম্পক দাম ও উপসহকারী-পরিদর্শক সুশেন দাশ পিকআপসহ ২৭ বস্তায় ৮১০ কেজি চাল জব্দ করেন।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাস জানান, আলীনগর ইউনিয়নের চিৎলীয়া গ্রামের ডিলার ইসলাম মিয়ার দোকান থেকে ন্যায্য মূল্যের জন্য বিক্রির ওএমএস-এর চাল পাচারের গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলপুর গ্রাম এলাকায় উপ-পরিদর্শক চম্পক দাম ও উপসহকারী-পরিদর্শক সুশেন দাশ একটি সাদা রংয়ের পিকআপ (ঢাকা-মেট্রো-ম  ৫৪-০১৮৫)এর গতিরোধ করেন। পিকআপের গতিরোধ করে ২৭ বস্তায় মোট ৮১০ কেজি ওএমএসএর চাল দেখতে পান। চালসহ পিকআপটি থানায় এনে কাগজপত্র যাচাই করে দেখা যায় চিৎলীয়া  গ্রাম অর্ধেক বিক্রি ৮১০ কেজি চাল অবৈধভাবে অন্যত্র বিক্রির জন্য পরিবহন করা হচ্ছিল। ওএমএস-এর বিধি অনুযায়ী নির্ধারিত ডিলার তার নির্ধারিত দোকান থেকে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করতে হবে। এ চাল অন্যত্র পরিবহন করতে পারবেন না। ফলে চালসহ পিকআপ জব্দ করে চালক রাজিব হাসান (৩০) কে আটক করা হয়। বৃহস্পতিবার কমলগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তকবির হোসেন এ ঘটনায় কমলগঞ্জ থানায় দুইজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক চম্পক দাম জানান, মামলায় আটক চালক রাজিবকে গ্রেফতার দেখানো হয়েছে। অন্যদিকে বুধবার রাত থেকে চালের ডিলার তিলকপুর গ্রামের হেলিম উল্যার ছেলে ইসলাম মিয়া পলাতক রয়েছে।

কমলগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তকবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনিই থানায় মামলা দায়ের করেছেন। তিনি আরও বলেন,ওএমএস-এর চাল বিক্রির কিছু নিয়ম রয়েছে। এ নিয়ম ভাঙ্গলেই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতেই হয়। তাই ডিলার ইসলাম মিয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছে। আর চাল পাচারের দায়ে পিকআপের চালককেও গ্রেফতার করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com