জুড়ী টিএন খানম সরকারি কলেজের অধ্যক্ষ অরুণ চন্দ্র দাস শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত

March 28, 2019,

বড়লেখা প্রতিনিধি॥ মৌলভীবাজারের জুড়ী টিএন খানম সরকারি অনার্স কলেজের অধ্যক্ষ অরুণ চন্দ্র দাস এবারের জাতীয় শিক্ষা সপ্তাহে কলেজ পর্যায়ে জেলার শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন। এর আগে পরপর দুইবার তিনি উপজেলার শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন।

২৫ মার্চ এম সাইফুর রহমান অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে তাকে ২০১৯ সালের জেলার শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধানের এ্যাওয়ার্ড প্রদান করেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম।

জানা গেছে, অধ্যক্ষ অরুণ চন্দ্র দাস ১৯৮৬ সাল থেকে কলেজ শিক্ষকতায় যোগদান করেন। দীর্ঘ ২৭ বছর তিনি বড়লেখা ডিগ্রী কলেজে অর্থনীতি বিষয়ের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৫ সালে তিনি বড়লেখা উপজেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হন। ২০১২ সালে তিনি জুড়ী টিএন খানম একাডেমি ডিগ্রী কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। তাঁর হাত ধরেই ২০১২-১৩ শিক্ষাবর্ষে এ কলেজে দুই বিষয়ে অনার্স কোর্স চালু হয়। পরবর্তীতে আরো একটি বিষয়ের অনার্সকোর্স বর্ধিত করা হয়। ২০১৬ ও ২০১৭ সালে তিনি পরপর জুড়ী উপজেলার শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন। শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ অধ্যক্ষ অরুণ চন্দ্র দাস ইতিপূর্বে ‘শেরে বাংলা একে ফজলুল হক গবেষনা পরিষদ’ সম্মাননা এ্যাওয়ার্ড অর্জন করেন। এছাড়াও তিনি এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশনের ‘মানবাধিকার শান্তি পদক’ এবং ৭১ মিডিয়া ভিশন কর্তৃক ‘মাদার থেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড’ পদকে ভুষিত হন। ২০১৭ সালে অমর একুশে বইমেলায় ‘শিশির বিন্দু’ নামে অধ্যক্ষ অরুণ চন্দ্র দাসের একটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। আগামী ৩০ মার্চ বিভাগীয় শ্রেষ্ট প্রতিষ্ঠান প্রধানের প্রতিযোগিতায় তিনি অংশ নিচ্ছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com