জেলা পরিষদ নির্বাচন ২০১৬ : যাচাই বাছাই শেষে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য ৮৬ ও সংরক্ষিত মহিলা পদে ২০ জন প্রার্থী

December 4, 2016,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১ জন সহ ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। চেয়ারম্যান পদে ১ জন, সাধারণ সদস্য পদে ৬ ও সংরক্ষিত মহিলা পদে ৩ জনের মনোনয়ন পত্র যাছাইর শেষ দিনে তাদের মনোনয়ন বাতিল করা হয়।
রিটার্নিং অফিস সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে সাংবাদিক বকশি ইকবাল আহমদ, সাধারণ সদস্য পদে ৩ নং ওয়ার্ডের সুব্রত কুমার দাস, ৮ নং ওয়ার্ডের মোঃ আব্দুল আজিজ বদরুল, ১০নং ওয়ার্ডের আব্দুল মতিন, ১১নং ওয়ার্ডের মোঃ ইমরান, ১২নং ওয়ার্ডের আমবেন্দ্র দেবনাথ, ১৩ নং ওয়ার্ডের  হেলাল মিয়া, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩নং ওয়ার্ডের রাকিবা সুলতানা তালুকদার, ৪নং ওয়ার্ডের মিতালি দত্ত ও ৫নং ওয়ার্ডের রোকশানা আক্তার এর মনোনয়ন বাতিল করা হয়।
উল্লেখ্য  ১ ডিসেম্বর বৃহম্পতিবার দূপুরে রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক তোফায়েল ইসলামের কাছে মনোনয়ন জমা দেন  বর্তমান জেলা পরিষদ প্রশাসক ও আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী  আজিজুর রহমান, সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা এম এম শাহীন ও সাংবাদিক বকসী ইকবাল আহমদ।
ঐ দিন পৃথক ভাবে জেলা নির্বাচন অফিস কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং অফিসার কাজী ইস্তাফিজুল হক আকন্দের কাছে চেয়রম্যান পদে মনোনয়ন জমা দেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ-সভাপতি এম এ রহিম সিআইপি, যুক্তরাজ্য প্রবাসী সুহেল আহমদ ও সাহাব উদ্দিন সাবলু।
রোববার যাছাই বাছাই শেষ দিনে প্রার্থীর মনোনয়ন চুরান্ত বৈধতা পান চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য ৮৬ জন ও  সংরক্ষিত মহিলা  পদে ২০ জন সহ মোট ১১১ জন প্রার্থী। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আগামী ১১ ডিসেম¦র ও ১২ ডিসেম্বর প্রতীক বরাদ্ধ দেয়া হবে।
রির্টানিং অফিসার জানান, জেলা পরিষদ নির্বাচনে ৬৭টি ইউনিয়ন ও ৫টি পৌর সভায় মোট ভোটার ৯৫৬ জন। জেলার ৭টি উপজেলার ১৫টি ওয়ার্ডে মোট ১৫টি কেন্দ্রে ভোটাররা ভোট প্রদান করবেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com