ফলো আপ: ২য় বিয়ের অনুমতি না দেয়ায় স্ত্রীকে কুপিয়ে জখম মানবাধিকার কমিশনের প্রতিনিধি দলের সরেজমিন তদন্ত

July 20, 2016,

কমলগঞ্জ প্রতিনিধি॥ ২য় বিয়ের অনুমতি না দেয়ায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের আধকানী গ্রামের ৪ সন্তানের জননীকে কুপিয়ে জখম করার ঘটনায় তিন দিনেও অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়নি। মঙ্গলবার ১৯ জুলাই বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিলেট বিভাগীয় কমিটির ৫ সদস্যের প্রতিনিধি দল সরেজমিন তদন্ত শেষে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন গুরুতর আহত জননীকে দেখতে যান । রোববার ১৭ জুলাই সন্ধ্যায় এ ঘটনাটি ঘটলে রাতেই কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিল। এ বিষয়ে ১৯ জুলাই মঙ্গলবার বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ হয়েছিল।
২০ জুলাই বুধবার মামলার বাদী নির্যাতিতা ৪ সন্তানের জননী হাসনা বেগমের বাবা দিনমজুর বরকত আলী ও আত্মীয় আলম হোসেন জানান, মঙ্গলবার বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর বিকেলে কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক আজিজুর রহমান সরেজমিন তদন্ত করেছেন। তদন্তকালে মামলার স্বাক্ষীসহ প্রতিবেশিদের বক্তব্য রেকর্ড করেছেন। তার আগে বাংলাদেশ মানবাধিকার কমিশনের সিলেট বিভাগীয় কমিটির সহ সভাপতি আফজাল হোসেনের নের্তৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দল সরেজমিন তদন্ত শেষে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন গুরুতর আহত জননীকে দেখতে যান। মানবাধিকার কশিমনের সিলেট বিভাগীয় কমিটির সহ সভাপতি মুঠোফোনে (০১৭৪০৫৬৬৫৪৯) এ প্রতিনিধিকে বলেন, ঘটনাটি অমানসিক। সরেজমিন তদন্তকালে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তারা করেন, থানা কর্তৃপক্ষ দ্রুত অভিযোগটিকে মামলা গ্রহণ করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা উচিত।
মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, থানা পুলিশ প্রাথমিক তদন্ত সম্পন্ন করেছে। অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হবে। অভিযোগকারীকে থানায় আসতে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com