(ভিডিও সহ) মেডিকেল কলেজের প্রয়োজনীয়তা শীর্ষক গোল টেবিল বৈঠক

February 17, 2018,

স্টাফ রিপোর্টার॥  মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ চাই এর প্রয়োজনীয়তা শীর্ষক ওয়ার্ল্ড ওয়াইড ওয়াটসআ্যাপ ও ফেইসবুক গ্রুপ এর উদ্যোগে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দূপুরে শহরের একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে সিলেট উইমেন্স মেডিকেল কলেজের চেয়ারম্যান ড. ওয়ালী তছর উদ্দিন এর সভাপতিত্বে গোলটেবিল বৈঠক আলোচনায় অংশ নেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য ও সাবেক চিপ হুইপ আব্দুস শহিদ, মৌলভীবাজার ২ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান। বৃটেন থেকে টেলিকনফারেন্সে আলোচনায় অংশ নেন গ্রুপের এডমিন বৃটেন প্রবাসী মকিস মনসুর আহমদ।

এছাড়াও বক্তব্য রাখেন  জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব, সাবেক সংসদ সদস্য হুছনে আরা ওয়াহেদ, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, প্রেসক্লাবের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, ২৫০ শষ্যা বিশিষ্ট হাসপাতালের তত্বাবধায়ক ডা: পার্থ সরথি কানুগো, সিভিল সার্জন সত্যকাম চক্রবর্ত্তী, সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, বাংলার দিন সম্পাদক বকসি ইকবাল আহমদ,পল্লি বিদুৎ সমিতির সভাপতি ডা: ছাদিক আহমদ, নর্থ ইষ্ট মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান  ডা: আজিজুর রহমান, সিলেটস্থ মৌলভীবাজার সমিতি সভাপতি সাংবাদিক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, শাহাজাল বিজ্ঞান প্রযুক্তি বিদ্যালয়রে অধ্যাপক সৈয়দ আশফাকুর রহমান, ডা: এ কে এম জিল্লুল হক, বিশিষ্ট নাট্যকার খালেদ চৌধূরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক  সৈয়দ নওশের আলী খোকন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রাধা পদ দেব সজল, বিশিষ্ট শিল্পপতি এম এ রহিম (সিআইপি), আব্দুল মালেক তরফদার সোয়েব, জেলা সাংবাদিক সমিতির সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহিন, কনকপুর ইউপির চেয়ারম্যান রেজাউর রহমান চৌধূরী রেজা, প্রধান শিক্ষক সেলিনা বেগম, সাংবাদিক নজরুল ইসলাম মুহিব, মোঃ শাহজাহান মিয়া, শেখ সিরাজুল ইসলাম সিরাজ, ইমাদ উদ দীন, আলীম উদ্দিন হালিম।

এসময় বক্তরা বলেন, জেলাবাসীর প্রাণের দাবি মৌলভীবাজার সরকারি মেডিকের কলেজ প্রতিষ্ঠার লক্ষে দেশ-বিদেশের মৌলভীবাজারের  প্রবাসীরা  জোটবদ্ধ। জেলার ২৫ লক্ষ মানুষের জন্য মেডিকেল কলেজ আজ সময়ের দাবি। এই দাবি আদায়ে দীর্ঘদিন থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। সিলেট বিভাগের মধ্যে প্রবাসী ও পর্যটন অধ্যূষিত অগ্রসর জেলা হচ্ছে মৌলভীবাজার। কিন্তু মেডিকেল কলেজ না থাকায় জেলার ২৫ লক্ষ মানুষ বঞ্চিত হচ্ছে। অতিসত্যর এই জেলায় একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা প্রাণের দাবি।

বক্তারা সকল দিক বিবেচনা করে গোলটেবিল বৈঠকে জেলার ৪ সংসদ সদস্যের মাধ্যমে জেলাবাসীর প্রাণের দাবি প্রধানমন্ত্রীর কাছে তুলে উপস্থাপনের আশ্বাস দাবী করেন। ভবিষতের যে কোন কর্মসূচিতে থাকার প্রতিশ্রুতি দেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com