মৌলভীবাজারে জরায়ু ক্যান্সার স্ক্রীনিং বিষয়ক মতবিনিময় সভা

September 19, 2017,

স্টাফ রিপোর্টার॥ জেলা ইপিআই ভবনে সংশ্লিষ্ট চা বাগানের ব্যবস্থাপক, মেডিকেল অফিসার, পঞ্চায়েত সভাপতি এবং মিডওয়াইফদের নিয়ে মতবিনিময় সভা ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথি দত্ত কাননগো। সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শারমিন আক্তার এর উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউএনএফপিএ’র বিশেষ উপদেষ্টা আবু জাফর মোঃ মুসা এবং শ্রীমঙ্গলের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জয়নাল আবেদীন টিটো।
জরায়ু ক্যান্সার স্ক্রীনিং করার লক্ষ্যে অনুষ্ঠিত সভায় প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিআইপিআরবি’র এসোসিয়েট ডিরেক্টর ডাঃ অনিমেষ বিশ্বাস। সিআইপিআরবি’র কর্মসূচী সমন্বয়কারী মোঃ আলতাফুর রহমান এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা জানান, সিআইপিআরবি’র বাগান মায়ের জন্য প্রকল্পের আওতায় নির্ধারিত দশটি চা বাগানে ২৫-৬৫ বছর বয়সের বিবাহিত মহিলাদের জরায়ু ক্যান্সার স্ক্রিনিং প্রোগ্রাম সংশ্লিষ্ট চা বাগানের ডিসপেনসারি ও হাসপাতালে পরিচালিত হবে; যা স্বাস্থ্য বিভাগের দক্ষ চিকিৎসক ও নার্স দ্বারা পরিচালিত হবে।
উল্লেখ্য যে, জাতিসংঘ জনসংখ্যা তহবিল (CIPRB) মৌলভীবাজার জেলার চা বাগান সমূহে প্রজনন ও মাতৃস্বাস্থ্য সেবার মান উন্নয়নে সিআইপিআরবি (CIPRB) নামক জাতীয় স্বাস্থ্য উন্নয়ন ও গবেষনা মূলক সংস্থাকে কারিগরি সহযোগিতা প্রদান করছে। এরই ধারাবাহিকতায় সংশ্লিষ্টদের নিয়ে এই এডভোকেসী সভার আয়োজন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com