শ্রীমঙ্গলে অর্থাভাবে মারকাযুশ্ শারীয়াহ আলইসলামিয়া মাদ্রাসার নির্মান কাজ বন্ধ

July 4, 2017,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে ৬নং আশিদ্রোন ইউনিয়নের ২নং ওয়ার্ডের রামনগর গাজীপুরে মারকাযুশ্ শারীয়াহ আলইসলামিয়া নামে একটি নতুন মাদ্রাসা নির্মিত হচ্ছে।
২০১৬ সালের ১৪ই ডিসেম্বর থেকে মাদ্রাসার নির্মান কাজ শুরু হয়। কাজের শুরু থেকে এখন পর্যন্ত প্রায় চার লক্ষ টাকা ব্যয় হয়েছে। বর্তমানে আর্থিক সমস্যার কারণে মাদ্রাসাটির কাজ বন্ধ রয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায় রামনগরের গাজীপুর এলাকায় একটি মাত্র সরকারি প্রাইমারি বিদ্যালয় রয়েছে। এই এলাকায় কোন মাদ্রাসা নেই। এই এলাকার সন্তানেরা অন্য কোন এলাকার মাদ্রাসায় হাফেজী পড়তে যায়। পরিপূর্ণ কোরআন শিক্ষার জন্য কোন মাদ্রাসা না থাকায় এই এলাকার বাসিন্দা মো: আবুল কালাম একটি মাদ্রাসা নির্মান করার জন্য ১৯শতাংশ জমি দান করেন। বর্তমানে তার ছেলে সালমান হোসেন আলমগীর’র উদ্যোগে মাদ্রাসার নির্মান কাজ চলছে এবং মাদ্রাসা পরিচালনার দায়িত্বে রয়েছেন। বর্তমানে আরো দুইজন শিক্ষক রয়েছেন। হাফেজ মাও. আব্দুল আজীজ, মাও.মুহিবুর রহমান।
এই এলাকায় মাদ্রাসা নির্মান করায় এলাকাবাসী মত প্রকাশ করেছেন। এলাকাবাসী বলেন আমাদের এই এলাকায় কোন মাদ্রাসা নেই। এই মাদ্রাসাটি সম্পুর্ণভাবে নির্মিত হলে আমাদের সন্তানেরা কোরআন হাফেজী পড়তে পারবে এবং ভালভাবে কোরআন শিক্ষা গ্রহণ করতে পারবে। সরকারি কোন অনুদান পেলে মাদ্রাসার কাজ দ্রুত সম্পন্ন হবে বলে মনে করছেন এলাকাবাসী। সরকারিভাবে বিভিন্ন স্কুল মাদ্রাসায় অনুদান প্রদান করা হয় এই এলাকায় কোন মাদ্রাসা নেই এখন নতুন মাদ্রাসা নির্মিত হচ্ছে তাই কর্তৃপক্ষের  নিকট এলাকাবাসীর দাবী যেন সরকারিভাবে অনুদান দিয়ে মাদ্রাসাটির কাজ সম্পন্ন করা হয়।
মাদ্রাসার পরিচালক ও প্রধান শিক্ষক সালমান হোসেন আলমগীর জানান আগামী ৫ জুলাই থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে। এবং ১২জুলাই শুভ উদ্বোধন হবে। গরীব শিক্ষর্থীদের বিনামূল্যে পড়ার সুযোগ রয়েছে। তিনি আরো বলেন বর্তমানে ফান্ডে টাকা না থাকায় নির্মান কাজ বন্ধ রয়েছে। অর্থনৈতিকভাবে সহযোগীতা পেলে অতি শীঘ্রই মাদ্রাসার সম্পূর্ণ কাজ সম্পন্ন হবে। তাই নির্মান কাজ স¤পন্ন করতে সমর্থনকারী ব্যাক্তিদের আর্থিক সাহায্যের প্রয়োজন। সাহায্য পাঠানোর জন্য যোগাযোগের ফোন নং- ০১৭১৫২৩৬৭৯৮, ০১৭৫৪৪৭৭৪১৮।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com